আজকের বাজারে স্বর্ণের দাম

১ কেজি সোনার দাম কত ২০২৪ বাংলাদেশ || এক কেজি সোনার দাম বাংলাদেশ ২৯ মে ২০২৪

নমস্কার বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেবো আজ বর্তমান বাংলাদেশের স্বর্ণের মূল্য কত চলছে প্রতি এক কিলো তে। প্রচুর মানুষ সোনার গহনা কিনতে ভালোবাসেন এবং প্রচুর দোকানদার বর্তমান স্বর্ণের মূল্য জানতে চায় তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে আমি বিভিন্ন ওজনের স্বর্ণের মূল্যের তালিকা একদম নিচে দেওয়া আছে আপনারা চাইলে সেখানে ক্লিক করে দেখে নিতে পারেন।

1 কেজি সোনার দাম বাংলাদেশ
1 কেজি সোনার দাম বাংলাদেশ

বন্ধুরা এখানে আমি আপনাদের দেখাবো প্রতি এক কিলোতে অর্থাৎ এক হাজার গ্রামে বর্তমান বাংলাদেশের ২২ ক্যারেট, ২১ ক্যারেট ১৮ ক্যারেট এবং পুরাতন গহনা সোনার মূল্য প্রতি কিলো তে অর্থাৎ প্রতি ১০০০ গ্রামে কত চলছে বর্তমান বাংলাদেশে। তো চলুন বন্ধুরা দেখে নিয়ে যাক প্রতি কিলোতে বা প্রতি কেজিতে বর্তমান বাংলাদেশের স্বর্ণের মূল্য কত।

১ কেজি সোনার দাম কত ২০২৪ বাংলাদেশ

স্বর্ণবর্তমান মূল্য
২২ ক্যারেট১০০৪৬০০০ টাকা
২১ ক্যারেট৯৫৮৯০০০ টাকা
১৮ ক্যারেট৮২১৯০০০ টাকা
পুরাতন৬৭৯৫০০০ টাকা
আজকের স্বর্ণের দাম বাংলাদেশ ২০২৪ তালিকা

বন্ধুরা আপনারা যদি আরো বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য আজকে কত চলছে তা জানতে চান তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করব আপনারা নিচে দেওয়া লিংকে ক্লিক করে এখনই দেখে নিন।

বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য আজকে

ভরি২২ ক্যারেট এক ভরি
পুরাতনচার আনা সোনার দাম
২২ ক্যারেটএক আনা সোনার দাম
দুই আনা২১ ক্যারেট সোনার দাম
১ রতিবাংলাদেশ স্বর্ণের দাম
বাজুস৫২.৫ তোলা রুপা
২৪ ক্যারেটএক ভরি রুপার দাম
আজকের বাংলাদেশ স্বর্ণের মূল্য

বন্ধুরা এবারে আমি আপনাদের অন্যান্য দেশের স্বর্ণের মূল্য কত তার লিংক নিচে দিয়ে দিচ্ছি আপনারা যদি অন্যান্য দেশের স্বর্ণের আজকের লাইভ আপডেট জানতে চান নিচে দেওয়া লিংকে ক্লিক করে দেখে নিন।

বর্তমান পত্রিকাসৌদি ১ ভরি
দুবাই স্বর্ণের মূল্যকাতার সোনার দাম
বাহরাইন সোনার দামসৌদি স্বর্ণের মূল্য
অন্যান্য দেশের স্বর্ণের মূল্য
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Instagram Group Join Now

বন্ধুরা আশা করি আপনারা বর্তমান বাংলাদেশের প্রতি এক কিলোতে অর্থাৎ প্রতি ১০০০ গ্রামে স্বর্ণের মূল্য কত চলছে ২২ ক্যারেট ২১ ক্যারেট ১৮ ক্যারেট এবং পুরাতন গহনা সোনার তা আপনারা বিস্তারিত ভাবে জানতে পেরেছেন বন্ধুরা আপনাদের কোন জায়গায় বুঝতে অসুবিধা হলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

বন্ধুরা আপনারা যদি আজকে বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য জানতে চান তাহলে বন্ধুরা আপনাদের সুবিধার্থে নিচে লিংক দেয়া আছে আপনারা সেই লিংকে ক্লিক করে দেখে নিন।

সোনা প্রাচীন কাল থেকেই একটি মূল্যবান ধাতু এবং এটি এখনও আধুনিক বিশ্বে এর মূল্য ধরে রেখেছে। এটি গয়না, বিনিয়োগ এবং শিল্প উদ্দেশ্যে ব্যবহৃত হয়। বাংলাদেশে, বিবাহ এবং অন্যান্য বিশেষ অনুষ্ঠানের জন্য সোনা একটি জনপ্রিয় পছন্দ। বাংলাদেশে সোনার দাম বিভিন্ন কারণের দ্বারা প্রভাবিত হয়, যেমন আন্তর্জাতিক বাজারের প্রবণতা, বিনিময় হার এবং কর। এই নিবন্ধে, আমরা বাংলাদেশে 1 কেজি সোনার দামকে প্রভাবিত করার কারণগুলি নিয়ে আলোচনা করব এবং সোনা কেনার জন্য কিছু টিপস দেব।

বাংলাদেশে 1 কেজি সোনার দামকে প্রভাবিত করার কারণগুলি

আন্তর্জাতিক বাজারের প্রবণতা
সোনার দাম আন্তর্জাতিক বাজারের প্রবণতা দ্বারা প্রভাবিত হয়। বিশ্বব্যাপী সোনার চাহিদা বাড়লে সোনার দাম বাড়ে। বিপরীতে, চাহিদা কমে গেলে দাম কমে যায়। আন্তর্জাতিক বাজারের প্রবণতা ভূ-রাজনৈতিক উত্তেজনা, বৈশ্বিক অর্থনৈতিক অবস্থা এবং মার্কিন ডলারের মূল্যের মতো বিভিন্ন কারণ দ্বারা প্রভাবিত হয়।

বিনিময় হার

বাংলাদেশে সোনার দামের ওপরও বিনিময় হারের উল্লেখযোগ্য প্রভাব রয়েছে। যখন মার্কিন ডলার শক্তিশালী হয়, তখন বাংলাদেশে সোনার দাম বেড়ে যায় কারণ সোনা আমদানি করা আরও ব্যয়বহুল হয়ে ওঠে। একইভাবে, যখন মার্কিন ডলার দুর্বল হয়, তখন সোনার দাম কমে যায়।

বাংলাদেশ সরকার বাজার নিয়ন্ত্রণ এবং রাজস্ব সংগ্রহের জন্য স্বর্ণ আমদানির উপর কর আরোপ করে। সোনা আমদানির ওপর আরোপিত কর বাংলাদেশে সোনার দামকে প্রভাবিত করতে পারে। সরকার কর বাড়ালে সোনার দামও বাড়ে।

স্থানীয় বাজারের চাহিদা

স্থানীয় বাজারে সোনার চাহিদাও বাংলাদেশে এর দামকে প্রভাবিত করে। বিয়ের মরসুম ও অন্যান্য উৎসবে সাধারণত সোনার চাহিদা বেশি থাকে। এই সময়ে চাহিদা বেশি থাকায় সোনার দাম বাড়তে পারে।

বাংলাদেশে সোনা কেনার টিপস

একজন স্বনামধন্য জুয়েলারি বেছে নিন
সোনা কেনার সময়, আপনি আসল সোনা কিনছেন তা নিশ্চিত করার জন্য একজন নামকরা জুয়েলার্স বেছে নেওয়া গুরুত্বপূর্ণ। গয়না শিল্পকে নিয়ন্ত্রণ করে এমন স্বীকৃত সমিতি বা সংস্থার সদস্য যারা জুয়েলার্সের সন্ধান করুন।

সোনার বিশুদ্ধতা পরীক্ষা করুন

স্বর্ণের বিশুদ্ধতা ক্যারেটে পরিমাপ করা হয়, এবং এটি কেনার আগে সোনার বিশুদ্ধতা পরীক্ষা করা অপরিহার্য। ক্যারেট যত বেশি, সোনা তত খাঁটি। কমপক্ষে 18 ক্যারেটের সোনার জন্য দেখুন, যা 75% খাঁটি।

মূল্য তুলনা

সোনা কেনার আগে, আপনি ন্যায্য মূল্য পাচ্ছেন তা নিশ্চিত করতে বিভিন্ন জুয়েলার্সের দাম তুলনা করা অপরিহার্য। জুয়েলার্সের সন্ধান করুন যারা স্বচ্ছ মূল্য প্রদান করে এবং কোনো লুকানো চার্জ যোগ করে না।

চার্জ মেকিং বিবেচনা করুন
মেকিং চার্জ হল গয়না তৈরির জন্য জুয়েলাররা যে ফি নেয়। সোনার গয়না কেনার সময়, মেকিং চার্জ বিবেচনা করা এবং জুয়েলার্সের সাথে আলোচনা করা গুরুত্বপূর্ণ।

বন্ধুরা আমাদের ওয়েবসাইটে প্রতিদিন বাংলাদেশসহ বিভিন্ন দেশের স্বর্ণের মূল্যের আপডেট দেয়া হয়ে থাকে তো বন্ধুরা আপনারা যদি জানতে চান বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য আপডেট প্রতিদিন তাহলে আপনাদের কাছে অনুরোধ করবো আপনারা আমাদের ওয়েবসাইটের নোটিফিকেশন অন করে নেবেন তাতে আপনাদের কাছে আমাদের প্রতিটি পোস্টের নোটিফিকেশন চলে যাবে সম্পূর্ণ বিনামূল্যে।

বন্ধুরা আমাদের ওয়েবসাইটে ভিজিট করে প্রতি কিলো স্বর্ণের মূল্য জানার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনারা সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন এবং এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে আপনাদের কাছে ছোট্ট একটি অনুরোধ করবো এই পোষ্টটি শেয়ার করে দেবেন আপনার বন্ধু-বান্ধবের সাথে যাতে তারাও বর্তমান বাংলাদেশের প্রতি কিলো স্বর্ণের মূল্য কত তা জানতে পারে।

১ কেজি সোনার দাম কত 2024?

প্রতি এক কিলো ২২ ক্যারেট স্বর্ণের মূল্য ১০০৪৬০০০ টাকা এবং প্রতি ২১ ক্যারেট প্রতি কিলোতে স্বর্ণের মূল্য ৯৫৮৯০০০ টাকা এবং প্রতি ১৮ ক্যারেট প্রতি কিলো তে স্বর্ণের মূল্য ৮২১৯০০০ টাকা এবং পুরাতন গহনা সোনার মূল্য প্রতি কিলোতে ৬৭৯৫০০০ টাকা।

বাংলাদেশের স্বর্ণের মূল্য কে নির্ধারণ করে?

বাংলাদেশের স্বর্ণের মূল্য নির্ধারণ করে বাংলাদেশ জুয়েলারি সমিতি অর্থাৎ বাজুস।

কত ক্যারেট সোনা সব থেকে খাঁটি হয়ে থাকে?

২২ ক্যারেট সোনা সবথেকে খাঁটি হয়ে থাকে।

সোনার মূল্য কেন বাড়ে এবং কমে?

আন্তর্জাতিক বাজারের ডলারের মূল্য বাড়লে দেশে স্বর্ণের মূল্য বাড়ে এবং আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মূল্য কমলে দেশীয় বাজারে স্বর্ণের মূল্য কমে।

উপসংহার

বাংলাদেশে 1 কেজি সোনার দাম আন্তর্জাতিক বাজারের প্রবণতা, বিনিময় হার, কর এবং স্থানীয় বাজারের চাহিদার মতো বিভিন্ন কারণের দ্বারা প্রভাবিত হয়। সোনা কেনার সময়, একজন স্বনামধন্য জুয়েলার্স বেছে নেওয়া, সোনার বিশুদ্ধতা পরীক্ষা করা, দামের তুলনা করা এবং চার্জ করার কথা বিবেচনা করা গুরুত্বপূর্ণ। এই টিপসগুলি অনুসরণ করে, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনি আপনার সোনা কেনার জন্য ন্যায্য মূল্য পাচ্ছেন।

Subha

আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button