স্বর্ণের বর্তমান দাম ২০২৪ বাংলাদেশ || আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪

শুভম
5 Min Read
আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেব আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশ বন্ধুরা এখানে আমি আপনাদের বাংলাদেশ জুয়েলারি সমিতি অর্থাৎ বর্তমান বাংলাদেশের স্বর্ণের দাম কত টাকা চলছে তা আপনাদের জানিয়ে দেবো তো বন্ধুরা আপনাদের অনুরোধ করছি আপনারা বর্তমান বাংলাদেশের স্বর্ণের দাম জানার জন্য এই পোস্টটি শেষ পর্যন্ত পড়বেন।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে
আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে

যেহেতু প্রচুর মানুষ দৈনন্দিন জীবনে স্বর্ণ কিনা বেচা করে থাকে তাই সকলের উচিত বর্তমান স্বর্ণের বাজার দর জেনে নেয়া তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে এখানে আমি আপনাদের বাইশ ক্যারেট ২১ ক্যারেট ১৮ ক্যারেট ও পুরাতন গহনা সোনার দাম কত চলছে বর্তমান বাংলাদেশে তা জানিয়ে দিয়েছি আপনাদের অনুরোধ করছি স্বর্ণের বর্তমান বাজার দর জানার জন্য এই পোস্টটি শেষ পর্যন্ত পড়বেন।

আজকের স্বর্ণের দাম বাংলাদেশ ২০২৪ তালিকা

স্বর্ণবর্তমান মূল্য
২২ ক্যারেট৯৪৯০ টাকা
২১ ক্যারেট৯০৬০ টাকা
১৮ ক্যারেট৭৭৬৫ টাকা
পুরাতন৬৪৭০ টাকা
আজকের স্বর্ণের দাম বাংলাদেশ ২০২৪ তালিকা

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪

বাংলাদেশ জুয়েলারি সমিতি বা বাজুস নির্ধারিত বর্তমান বাংলাদেশের ২২ ক্যারেট স্বর্ণের দর প্রতি গ্রামে ৯৪৯০ টাকা এবং ২১ ক্যারেট স্বর্ণের বর্তমান বাজার দর প্রতি গ্রামে ৯০৬০ টাকা এবং 18 ক্যারেট স্বর্ণের বর্তমান বাজারদর প্রতি গ্রামে ৭৭৬৫ টাকা এবং পুরাতন অর্থাৎ ট্রেডিশনাল গোল্ড এর মূল্য প্রতি গ্রামে ৬৪৭০ টাকা।

বাংলাদেশ জুয়েলারি সমিতি নির্ধারিত স্বর্ণের মূল্য তালিকা

whatapp channel

বন্ধুরা আপনারা যদি বাংলাদেশ জুয়েলারি সমিতি নির্ধারিত স্বর্ণের মূল্যের বর্তমান বিজ্ঞপ্তিটি দেখতে চান তাহলে বন্ধুরা আপনাদের সুবিধার্থে নিচে বিজ্ঞপ্তি দেয়া হলো আপনারা নিচে দেওয়া বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

বাংলাদেশ জুয়েলারি সমিতি নির্ধারিত স্বর্ণের মূল্য তালিকা pdf download

বন্ধুরা আপনারা যদি বর্তমান বাংলাদেশের স্বর্ণের মূল্য বাংলাদেশ জুয়েলারি সমিতি নির্ধারিত কত তা জানতে চান এবং পিডিএফ আকারে ডাউনলোড করতে চান তাহলে বন্ধুরা আপনাদের সুবিধার্থে নিচে ডাউনলোড দেয়া আছে আপনারা অবশ্যই ডাউনলোড বাটনে ক্লিক করে ডাউনলোড করে নিবেন।

বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আপনারা বর্তমান বাংলাদেশের স্বর্ণের বাজার দর কত চলছে তা জানতে পেরেছেন বন্ধুরা আপনাদের অনুরোধ করবো আমাদের দেয়া তথ্যটি ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করতে ভুলবেন না আপনার বন্ধু-বান্ধবদের সাথে যাতে তারা ও স্বর্ণের বর্তমান বাজার দর সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারে।

বন্ধুরা আপনাদের সুবিধার্থে এখানে আমি আপনাদের বাংলাদেশ জুয়েলারি সমিতি বা বাজুস নির্ধারিত বর্তমান স্বর্ণের বাজার দর সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করেছি। আপনাদের সুবিধার্থে বর্তমান বাংলাদেশের ২২ ক্যারেট,২১ ক্যারেট,১৮ ক্যারেট এবং পুরাতন গহনা সোনার মূল্য কত চলছে তা জানতে পেরেছেন।

আজকের স্বর্ণের দাম ২২ ক্যারেট কত বাংলাদেশে?

বর্তমান বাজার দর অনুযায়ী ২২ ক্যারেট এক গ্রাম স্বর্ণের দাম ৯৪৯০ টাকা।

আজকের স্বর্ণের দাম ২১ ক্যারেট কত বাংলাদেশে?

বাজুস নির্ধারিত বর্তমান স্বর্ণের বাজার দর অনুযায়ী ২১ ক্যারেট গহনা সোনার দাম ৯০৬০ টাকা প্রতি গ্রামে।

আজকের স্বর্ণের দাম ১৮ ক্যারেট কত বাংলাদেশে?

বাজুস অর্থাৎ বাংলাদেশ জুয়েলারি সমিতি নির্ধারিত ১৮ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৭৭৬৫ টাকা।

আজকের পুরাতন স্বর্ণের দাম কত বাংলাদেশে?

বাজুস বা বাংলাদেশ জুয়েলারি সমিতির নির্ধারিত পুরাতন অর্থাৎ ট্র্যাডিশনাল গোল্ডের মূল্য প্রতি গ্রামে ৬৪৭০ টাকা।

বাজুস কি?

বাজুস হলো একটি বাংলাদেশের স্বর্ণ ব্যবসায়ী ইউনিয়নের প্রধান যা বর্তমান বাংলাদেশের স্বর্ণের মূল্য এবং রুপার মূল্য নির্ধারণ করে থাকে।

কত কারেট সোনা সব থেকে ভালো?

২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার সব থেকে ভালো এবং খাঁটি হয়ে থাকে।

কিভাবে স্বর্ণ কিনবেন?

আপনারা স্বর্ণ কেনার আগে অবশ্যই বাংলাদেশ জুয়েলারি সমিতি নির্ধারিত স্বর্ণের মূল্য কত তা জেনে স্বর্ণ কিনবেন এবং কোন ভাল প্রতিষ্ঠান থেকে অবশ্যই স্বর্ণ কিনবেন এবং কেনার পর অবশ্যই রশিদ নিতে ভুলবেন না।

বন্ধুরা আপনারা যদি প্রতিদিন বর্তমান বাংলাদেশের স্বর্ণের সাথে সাথে বিভিন্ন দেশের স্বর্ণের মূল্যের আপডেট এবং বিভিন্ন দেশের টাকার রেট বাংলাদেশি টাকা এবং নিত্য প্রয়োজনীয় বাজারদের সংক্রান্ত আপডেট পেতে চান তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করবো আপনারা প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করে দেখে নিতে পারেন কিংবা আপনাদের অনুরোধ করবো আপনারা যুক্ত হতে ভুলবেন না আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে এবং নোটিফিকেশন অন করে অবশ্যই রাখবেন।

শেষ কথা

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করে বর্তমান বাংলাদেশের স্বর্ণের দাম জানার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ বন্ধুরা আপনারা যদি প্রতিদিন স্বর্ণের মূল্যের আপডেট জানতে চান আপনাদের অনুরোধ করব আপনারা আমাদের ওয়েবসাইট ভিজিট করে প্রতিদিন দেখে নিতে পারেন। আপনাদের যদি কোন জায়গায় বুঝতে অসুবিধা হয় আপনাদের অনুরোধ করবো আপনারা অতি অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Share This Article
Follow:
আমি শুভম, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমার এই ওয়েবসাইটির মাধ্যমে আপনার নিত্যদিনের তাজা খবর, জিনিসপত্রের দাম, টাকার রেট সম্মন্ধে সবার আগে জানতে পারবেন।
Leave a comment