আজ কি দিবস

১৭ ফেব্রুয়ারি কি দিবস || ১৭ ফেব্রুয়ারি কি ডে

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আমাদের ওয়েব সাইটে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেবো ১৭ ফেব্রুয়ারি কি দিবস অর্থাৎ বন্ধুরা ১৭ই ফেব্রুয়ারি বিশ্ব ইতিহাসের কিছু উল্লেখযোগ্য ঘটনা এবং গোটা বিশ্বে ১৭ই ফেব্রুয়ারি কি দিবস হিসাবে পালিত হয় তা আপনাদের সাথে বিস্তারিত শেয়ার করব তো বন্ধুরা ১৭ই ফেব্রুয়ারি কি দিবস তা জানার জন্য আপনাদের অনুরোধ করছি আপনারা আমাদের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়বেন এখানে সমস্ত কিছু বিস্তারিত ১৭ ফেব্রুয়ারি সম্পর্কিত জানানো হলো।

১৭ই ফেব্রুয়ারি কি দিবস

১) আন্তর্জাতিক বাঁধাকপি দিবস:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Instagram Group Join Now

এই দিবসটি পালনের উদ্দেশ্য হলো বাঁধাকপির পুষ্টিগুণ ও স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করা।

২) আন্তর্জাতিক রান্নার দিবস:

এই দিবসটি পালনের উদ্দেশ্য হলো বিশ্বব্যাপী বিভিন্ন রন্ধনপ্রণালী, খাদ্য সংস্কৃতি এবং রান্নার শিল্পকে উদযাপন করা।

১৭ই ফেব্রুয়ারি উল্লেখযোগ্য কিছু ঘটনা

বন্ধুরা আশা করি আপনারা ১৭ ই ফেব্রুয়ারি কি দিব সেই সম্পর্কে জানতে পেরেছেন এবং বন্ধুরা আপনাদের সুবিধার্থে নিচে আমি আপনাদের জানিয়ে দেব সতেরোই ফেব্রুয়ারি ইতিহাসের কিছু উল্লেখযোগ্য ঘটনা তো চলুন বন্ধুরা দেখে নেয়া যাক।

  • ১৭ ফেব্রুয়ারি ১৯৭২ সালে, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময়, মুক্তিবাহিনী কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলায় পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে একটি সফল অভিযান পরিচালনা করে।
  • ১৭ ফেব্রুয়ারি ১৯৯০ সালে, পূর্ব জার্মানি বার্লিন প্রাচীরের ৬০০ ফুট ভেঙে ফেলার ঘোষণা দেয়।

১৭ই ফেব্রুয়ারি জন্মগ্রহণকারী বিখ্যাত ব্যক্তিরা:

বন্ধুরা এবারে আমি আপনাদের জানিয়ে দেবো ১৭ই ফেব্রুয়ারি যে সমস্ত বিখ্যাত ব্যক্তির জন্মগ্রহণ হয়েছিল তার নাম এবং কত সালে জন্মগ্রহণ করেছিল সমস্ত কিছু বিস্তারিত।

  • রবীন্দ্রনাথ ঠাকুর (১৮৬১), বিশ্বখ্যাত বাঙালি কবি, লেখক, দার্শনিক এবং নোবেল বিজয়ী।
  • কাজী নজরুল ইসলাম (১৮৯৯), বাংলা সাহিত্যের বিদ্রোহী কবি।
  • আহমদ ছফা (১৯২০), বাংলাদেশের প্রখ্যাত লেখক, সাংবাদিক এবং শিক্ষাবিদ।

১৭ই ফেব্রুয়ারি মৃত্যুবরণকারী বিখ্যাত ব্যক্তিরা:

বন্ধুরা এবার আমি আপনাদের জানিয়ে দেবো ১৭ ফেব্রুয়ারি মৃত্যুবরণকারী কিছু বিখ্যাত ব্যক্তিরা এবং তারা কত সালে ১৭ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেছিল।

  • মাইকেল ল্যাংডন (১৯৯১), আমেরিকান অভিনেতা, লেখক এবং পরিচালক।
  • জর্জ ওয়াশিংটন কারভার (১৯৪৩), আমেরিকান কৃষিবিদ এবং উদ্ভাবক।

১৭ ফেব্রুয়ারি দিনে অন্যান্য উল্লেখযোগ্য ঘটনা:

বন্ধুরা এবারে আমি আপনাদের জানিয়ে দেবো ১৭ ফেব্রুয়ারি কিছু ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা সম্পর্কিত চলুন বন্ধুরা দেখে নেয়া যাক ১৭ই ফেব্রুয়ারি ইতিহাসের এই দিনে কি কি উল্লেখযোগ্য ঘটনা ঘটেছিল।

  • ১৭ ফেব্রুয়ারি ১৬০০ সালে, ইতালীয় ধর্মতত্ত্ববিদ এবং দার্শনিক জিওর্দানো ব্রুনোকে ধর্মবিরোধিতার অভিযোগে পুড়িয়ে মারা হয়।
  • ১৭ ফেব্রুয়ারি ১৮৬৫ সালে, আমেরিকান গৃহযুদ্ধের সময়, কনফেডারেট বাহিনীর হাত থেকে কলম্বিয়া শহর মুক্ত হয়।

১৭ ফেব্রুয়ারি কি দিবস?

১৭ই ফেব্রুয়ারি আন্তর্জাতিক বাঁধাকপি দিবস ও আন্তর্জাতিক রান্নার দিবস হিসেবে পালিত করা হয় গোটা বিশ্বে।

বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আপনারা ১৭ ই ফেব্রুয়ারি কি দিবস এবং ১৭ ফেব্রুয়ারি সাথে ঘটে যাওয়া কিছু উল্লেখযোগ্য ঘটনা এবং ১৭ই ফেব্রুয়ারি কিছু বিশিষ্ট ব্যক্তিদের জন্ম এবং মৃত্যুর সম্পর্কিত বিস্তারিত তথ্য আপনারা লাভ করেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভাল লাগলে আপনাদের কাছে অনুরোধ করব এই পোষ্টটি অতি অবশ্যই শেয়ার করবেন আপনার বন্ধু-বান্ধবদের কাছে যাতে তারাও ১৭ ফেব্রুয়ারি কি দিবস তা জানতে পারে।

বন্ধুরা আপনারা যদি প্রতিদিন কি দিবস তা জানতে চান তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করবো আপনারা প্রতিদিন আমাদের ওয়েবসাইটে ভিজিট করে দেখে নিতে পারেন কারণ বন্ধুরা আমাদের ওয়েবসাইটে প্রতিদিন বিশ্বে ঘটে যাওয়া কিছু ঘটনা সাথে সাথে কি দিবস আজকে তা জানানো হয়ে থাকে প্রতিদিন।

শেষ কথা

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করে ১৭ ফেব্রুয়ারি কি দিবস তা জানার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আপনারা ১৭ ই ফেব্রুয়ারি সম্পর্কিত সমস্ত বিস্তারিত জানতে পেরেছেন কোন জায়গায় বুঝতে অসুবিধা হলে আপনারা অতি অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন।

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন এবং প্রতিদিন এই ধরনের তথ্যের আপডেট পেতে চোখ রাখবেন আমাদের ওয়েবসাইটের পেজে।

Subha

আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button