আজকের হলমার্ক সোনার দাম কলকাতা || আজ কলকাতায় হলমার্ক সোনার দাম কত ১৫ জুলাই ২০২৪

Subha
6 Min Read
আজকের হলমার্ক সোনার দাম কলকাতা

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেব হলমার্ক সোনার দাম কত চলছে কলকাতায় আজকে। অর্থাৎ বন্ধুরা এখানে আমি আপনাদের বিস্তারিত জানিয়ে দেব আজকের হলমার্ক সোনার দাম কলকাতা কত চলছে তা আপনাদের সাথে শেয়ার করব। বন্ধুরা হলমার্ক স্বর্ণের দাম প্রতিদিন বেড়ে যায় বা কমতে পারে তাই বন্ধুরা এখানে আমি আপনাদের পশ্চিমবঙ্গ সরকার থেকে নির্ধারিত হলমার্ক স্বর্ণের দাম আজকে কত তা আপনাদের সাথে বিস্তারিত শেয়ার করতে চলেছি তো বন্ধুরা আপনাদের অনুরোধ করছি আজকের হলমার্ক স্বর্ণের দাম কত চলছে কলকাতায় তা জানার জন্য এই পোস্টটি শেষ পর্যন্ত পড়বেন।

যেহেতু প্রচুর মানুষ প্রতিদিন স্বর্ণের গহনা কিনে থাকে তারা অনেকেই হলমার্ক স্বর্ণের দাম না জেনেই স্বর্ণ কেনা বেচা করে তাই বন্ধুরা আপনাদের অনুরোধ করছি আপনারা গহনা স্বর্ণ কেনার আগে অবশ্যই কলকাতায় হলমার্ক স্বর্ণের দাম কত চলছে তা জেনে তারপরই কিনবেন তাই বন্ধুরা এখানে আমি আপনাদের বিভিন্ন ক্যারাটে হলমার্ক স্বর্ণের দাম কত কলকাতায় তা জানিয়ে দিচ্ছি তো চলুন দেখে নেয়া যাক।

আজকের হলমার্ক সোনার দাম কলকাতা

হলমার্ক সোনার গহনা
৯১৬/ ২২ ক্যাঃ
খুচরো পাকা সোনা
৯৯৫০/ ২৪ ক্যাঃ
পাকা সোনার বাট
৯৯৫০/ ২৪ ক্যাঃ 
১ গ্রাম ₹৭০১৫১ গ্রাম ₹৭৩৭৫১ গ্রাম ₹৭৩৪০
১০ গ্রাম ₹৭০১৫০১০ গ্রাম ₹৭৩৭৫০১০ গ্রাম ₹৭৩৪০০
আজকের হলমার্ক সোনার দাম কলকাতা

*জিএসটি এবং টিসিএস আলাদা

বন্ধুরা উপরে আমি আপনাদের আজকের হলমার্ক স্বর্ণের দাম কলকাতায় কত টেবিল আকারে দিয়েছি এবং বন্ধুরা আপনাদের সুবিধার্থে নিচে আমি আপনাদের আরো ভালো করেই জানিয়ে দিচ্ছি।

হলমার্ক সোনার দাম কত 2024 কলকাতা

বন্ধুরা বর্তমান বাজারদর অনুযায়ী আনন্দবাজার পত্রিকা নির্ধারিত স্বর্ণের কত দাম তা আপনাদের জানিয়ে দেয়া হবে তো বন্ধুরা এখানে আমি আপনাদের যে দামটি দেয়া হলো সেটি আজকের বর্তমান দাম এবং এই দামের সাথে অবশ্যই জিএসটি যুক্ত হবে-২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য আজকে এক গ্রামে ৬৮৮৫ টাকা এবং খুচরা পাকা সোনার মূল্য আজকে এক গ্রামে ৭২৪৫ টাকা এবং পাকা সোনার বাটের মূল্য আজকে এক গ্রামে ৭২১০ টাকা।

বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আপনারা কলকাতায় হলমার্ক স্বর্ণের দাম কত চলছে তা জানতে পেরেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভাল লাগলে আপনাদের কাছে অনুরোধ করব এই পোষ্টটি অতি অবশ্যই শেয়ার করবেন আপনার বন্ধু-বান্ধবের সাথে যাতে তারাও কলকাতায় হলমার্ক স্বর্ণের দাম কত চলছে তা জানতে পারে। আপনার পাশাপাশি যদি কোন বন্ধু আজকে হলমার্ক স্বর্ণ গহনা কিনতে চায় তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করবো এই পোষ্টটি শেয়ার করবেন তাকে যাতে চেয়েও কলকাতায় হলমার্ক স্বর্ণের দাম কত চলছে তার সঠিক ধারণা লাভ করতে পারে।

যেহেতু হলমার্ক স্বর্ণের দাম প্রতিদিন বেড়ে যেতে পারে বা কমতেও পারে তাই বন্ধুরা আপনারা যদি প্রতিদিন কলকাতায় স্বর্ণের হলমার্ক স্বর্ণের দাম জানতে চান তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করব আপনারা প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন কারণ আমাদের ওয়েবসাইটে প্রতিদিন হলমার্ক স্বর্ণের দাম কত তার আপডেট দেয়া হয়ে থাকে।

হলমার্ক স্বর্ণ FAQ

হলমার্ক কি?

হলমার্ক হল সোনার বিশুদ্ধতা নির্দেশ করে এমন একটি চিহ্ন। এটি সোনার গুণমান নিশ্চিত করার জন্য ব্যবহৃত একটি সরকারি নিশ্চয়তা।

ভারতে হলমার্কিং কি বাধ্যতামূলক?

না, ভারতে সোনার হলমার্কিং বাধ্যতামূলক নয়। তবে, এটি 2000 সাল থেকে সরকার কর্তৃক সুপারিশ করা হয়েছে।

হলমার্কিং কেন গুরুত্বপূর্ণ?

হলমার্কিং গুরুত্বপূর্ণ কারণ এটি ক্রেতাদের নিশ্চিত করে যে তারা যে সোনা কিনছেন তা বিশুদ্ধ। এটি গ্রাহকদের প্রতারণা থেকে রক্ষা করতে সাহায্য করে।

বিভিন্ন ধরণের হলমার্ক কী কী?

ভারতে চারটি ধরণের হলমার্ক রয়েছে:

  • 916 হলমার্ক: এটি 22 ক্যারেট সোনার জন্য সর্বোচ্চ মান। এটি 91.6% বিশুদ্ধ সোনা ধারণ করে।
  • 875 হলমার্ক: এটি 21 ক্যারেট সোনার জন্য। এটি 87.5% বিশুদ্ধ সোনা ধারণ করে।
  • 750 হলমার্ক: এটি 18 ক্যারেট সোনার জন্য। এটি 75% বিশুদ্ধ সোনা ধারণ করে।
  • 375 হলমার্ক: এটি 9 ক্যারেট সোনার জন্য। এটি 37.5% বিশুদ্ধ সোনা ধারণ করে।

আমি হলমার্ক করা সোনা কীভাবে কিনব?

আপনি নিম্নলিখিতগুলি করে হলমার্ক করা সোনা কিনতে পারেন:

  • বিআইএস-অনুমোদিত জুয়েলার থেকে সোনা কেনা: বিআইএস হল ভারত সরকারের মান নিয়ন্ত্রণকারী সংস্থা। এটি নিশ্চিত করে যে জুয়েলাররা কেবলমাত্র হলমার্ক করা সোনা বিক্রি করে।
  • সোনার গয়নার হলমার্ক চিহ্ন পরীক্ষা করা: হলমার্ক চিহ্নে চারটি চিহ্ন থাকে: BIS লোগো, বিশুদ্ধতার গ্রেড, অ্যাসেয়িং এবং হলমার্কিং কেন্দ্রের চিহ্ন এবং জুয়েলারের চিহ্ন।
  • সোনার বিশুদ্ধতা পরীক্ষা করার জন্য একটি ইলেকট্রনিক পরীক্ষক ব্যবহার করা: এই পরীক্ষকগুলি সোনার বিশুদ্ধতা নির্ধারণ করতে ব্যবহার করা যেতে পারে।

আমি হলমার্ক করা সোনার জন্য কত প্রদান করব?

হলমার্ক করা সোনার দাম সোনার বিশুদ্ধতা এবং বাজারের বর্তমান মূল্যের উপর নির্ভর করে।

আমি যদি হলমার্ক না করা সোনা কিনতে চাই তবে কী হবে?

আপনি যদি হলমার্ক না করা সোনা কিনতে চান তবে আপনি ঝুঁকি নিচ্ছেন। সোনা বিশুদ্ধ নাও হতে পারে

শেষ কথা

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করে কলকাতায় হলমার্ক স্বর্ণের দাম কত তা জানার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ বন্ধুরা আপনাদের কোন জায়গায় বুঝতে অসুবিধা হলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন এবং প্রতিদিন কলকাতা সহ অন্যান্য দেশের স্বর্ণের মূল্যের আপডেট পেতে আপনারা যুক্ত হয়ে যান আমাদের হোয়াটসঅ্যাপ চ্যালেনে কিংবা নোটিফিকেশন অন করে রাখবেন তাতে আপনার কাছে চলে যাবে সকল তথ্যের আপডেট সম্পূর্ণ বিনামূল্যে এবং সবার আগে।

আপনাদের সকলকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য সবাইকে সুস্থ থাকবেন ভালো থাকবেন এবং নিরাপদে থাকবেন।

By Subha
Follow:
আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।
Leave a comment