টেকনো ড্রাগসের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

Subha
2 Min Read
টেকনো ড্রাগসের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

বর্তমানে স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত দেশের শীর্ষস্থানীয় ওষুধ প্রস্তুতকারক এবং রপ্তানিকারক টেকনো ড্রাগস লিমিটেডের আইপিও ফাইলিং এবং সাবস্ক্রিপশনের তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির আইপিও ফাইলিং প্রক্রিয়া শুরু হবে ৯ জুন। চলবে ১৩ জুন পর্যন্ত। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

টেকনো ড্রাগসের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ
টেকনো ড্রাগসের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

কোম্পানির দরপত্র (নিলাম) 21 এপ্রিল হয়েছিল। টেন্ডারে, টেকনো ড্রাগসের কাট-অফ প্রাইস 34 টাকা নির্ধারণ করা হয়েছিল। তবে, আইপিও ফাইল করার সময়, বিনিয়োগকারীরা 30 শতাংশ কম বা সাধারণ 24টি শেয়ার পাবেন। স্টক এই দরপত্রে 143 জন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী 34 লাখ টাকা পর্যন্ত বিড করেছেন। এবং একজন ব্যক্তি সর্বনিম্ন 15 টাকা দর প্রস্তাব করে।

এর আগে গত ৭ মার্চ টেকনো দারোজ লিমিটেড আইপিওর মাধ্যমে স্টক এক্সচেঞ্জ থেকে ১০ কোটি শেয়ার সংগ্রহের অনুমতি পায়। একটি আইপিওতে, কোম্পানিটি কাট-অফ প্রাইসের 30 শতাংশ ছাড়ে সাধারণ শেয়ার ইস্যু করে। এর ফলে কোম্পানি স্টক মার্কেট থেকে $100 মিলিয়ন প্রত্যাহার করবে।

কোম্পানির অফারে, স্বীকৃত বিনিয়োগকারীদের জন্য 100 কোটি টাকা থেকে 21,025 কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। যোগ্য বিনিয়োগকারীরা নিলামে সর্বাধিক 4,250,000 ট্রন এবং সর্বনিম্ন 20,000,000 ট্রন বিড করতে পারেন এবং এই পরিমাণ থেকে শুরু করে শেয়ার পেতে পারেন৷

30 জুন, 2023-এ শেষ হওয়া আর্থিক বছরের জন্য কোম্পানির নিরীক্ষিত আর্থিক বিবৃতি অনুসারে, পুনঃমূল্যায়ন সহ কোম্পানির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (NAVPS) দাঁড়িয়েছে 27.74 পয়সা, সেই সময়ে 22.57 পয়সা পুনঃমূল্যায়ন ছাড়াই, শেয়ার প্রতি আয়। কোম্পানিটির ইপিএস দাঁড়িয়েছে ২.০৮ পয়সা। আর গত ৫ বছরের ওয়েটেড গড় হারে শেয়ার প্রতি আয় ৩ টাকা ২৫ পয়সা।

আইপিও থেকে প্রাপ্ত অর্থ কোম্পানি নতুন যন্ত্রপাতি অধিগ্রহণ, বিএমআরই (নরসিংদী প্ল্যান্ট), ভবন নির্মাণ (গাজীপুর প্ল্যান্ট), আংশিক ঋণ পরিশোধ এবং নির্গমন ব্যবস্থাপনা ব্যয়ে ব্যবহার করবে।

কোম্পানির ইস্যু ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড দ্বারা পরিচালিত হয়।

By Subha
Follow:
আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।
Leave a comment