সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি

শুভম
5 Min Read
সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেব আজকের সৌদি রিয়াল রেট বাংলাদেশ পন্ডিতে কত চলছে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেবো সৌদি রিয়াল থেকে আপনারা যদি এক থেকে দশ হাজার সৌদি রিয়াল হুন্ডির মাধ্যমে টাকা এক্সচেঞ্জ করে থাকেন তাহলে আপনারা বাংলাদেশি টাকায় কত টাকা পাবেন।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি
সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি

বন্ধুরা অনেক বন্ধুই টাকা পয়সা লেনদেনের জন্য হুন্ডির মাধ্যমে টাকা পয়সা লেনদেন করতে ভালোবাসেন তাই বন্ধুরা তাদের সাহায্যার্থে আমাদের এই ছোট্ট প্রচেষ্টা এখানে আমি আপনাদের জানিয়ে দেব আজকের সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডির কত টাকা চলছে তো চলুন বন্ধুরা দেখে নিয়ে যাক সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডির কত চলছে।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি

সৌদি রিয়ালবাংলাদেশ হুন্ডি
1 রিয়াল28.95 টাকা
10 রিয়াল289.50 টাকা
100 রিয়াল2895 টাকা
1000 রিয়াল28950 টাকা
10000 রিয়াল289500 টাকা
সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি

সৌদি ১ রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি

বন্ধুরা আজকে যদি আপনারা সৌদি আরব থেকে সৌদি রিয়ালের সাথে বাংলাদেশ সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডির মাধ্যমে টাকা এক্সচেঞ্জ করেন তাহলে আপনারা আজকে এক রিয়ালের বিপরীতে বাংলাদেশী টাকায় 28.95 টাকা পাবেন।

সৌদি ১০০ রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি

whatapp channel

বন্ধুরা আজকে যদি আপনারা সৌদি আরব থেকে টাকা এক্সচেঞ্জ করে থাকেন হুন্ডির মাধ্যমে তাহলে আপনারা ১০০ রিয়াল এর বিপরীতে বাংলাদেশি টাকায় 2895 টাকা পাবেন।

বন্ধুরা যেহেতু প্রচুর মানুষ কর্মসূত্রে বাংলাদেশ থেকে সৌদি আরবে গিয়ে বসবাস করে তাই বন্ধুরা অনেকেই বিভিন্ন মাধ্যমে তারা স্বদেশে টাকা পাঠিয়ে থাকে তাই বন্ধুরা আপনারা যদি ব্যাংক বা বিকাশের মাধ্যমে টাকা না পাঠিয়ে হুন্ডির মাধ্যমে টাকা পাঠাতে চান তাহলে আপনাদের বর্তমান হুন্ডির এক্সচেঞ্জ রেট কত চলছে তা জেনে নেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আজকের হুন্ডির এক্সচেঞ্জ রেট কত চলছে সৌদি রিয়ালে তা জানতে পেরেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভাল লাগলে আপনাদের অনুরোধ করবো এই পোষ্টটি অতি অবশ্যই শেয়ার করবেন আপনার বন্ধুবান্ধবদের সাথে যাতে তারাও সৌদি রিয়ালের রেট বাংলাদেশ হুন্ডিতে কত তা জানতে পারে।

বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আপনারা আজকের সৌদি রিয়ালের রেট হুম দিতে কত তা জানতে পেরেছেন এবং বন্ধুরা আপনাদের অনুরোধ করবো আপনারা যদি প্রতিদিন সৌদি রিয়ালের সাথে হুন্ডির এক্সচেঞ্জ রেটের আপডেট জানতে চান তাহলে আপনারা প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করে দেখে নিতে পারেন কারণ বন্ধুরা আমাদের ওয়েবসাইটে প্রতিদিন বিভিন্ন দেশের টাকার আপডেটের সাথে সাথে বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য এবং প্রতিদিনের আপডেট দেয়া হয়ে থাকে।

হুন্ডি কি?

হুন্ডি বা হুন্ডি হল একটি আর্থিক উপকরণ যা মধ্যযুগীয় ভারতে বাণিজ্য ও ঋণ লেনদেনে ব্যবহারের জন্য তৈরি করা হয়েছিল। হুন্ডিগুলিকে স্থান থেকে অন্য জায়গায় অর্থ স্থানান্তর করার জন্য রেমিটেন্স যন্ত্রের একটি ফর্ম হিসাবে, অর্থ ধার করার জন্য ক্রেডিট উপকরণ বা IOU হিসাবে এবং বাণিজ্য লেনদেনের বিনিময়ের বিল হিসাবে ব্যবহার করা হয়। 

হুন্ডি কেন অবৈধ?

যেহেতু বাংলাদেশের আইন অমান্য করে হুন্ডির মাধ্যমে টাকা এক্সচেঞ্জ করা হয় তাই হুন্ডি সম্পূর্ণ অবৈধ।

হুন্ডি কি বৈধ?

না হুন্ডি হল সম্পূর্ণ অবৈধ। অর্থাৎ বন্ধুরা আপনারা যদি পন্ডির মাধ্যমে টাকা এক্সচেঞ্জ করেন তাহলে আপনার টাকার গ্যারান্টি কোন সরকার নেবে না।

হুন্ডির মাধ্যমে টাকা পাঠানো হয় কিভাবে

সারা বিশ্বের ব্যাংকিং আইন অমান্য করে হুন্ডির মাধ্যমে দেশের রোমিটেন্স পাঠানো হয়।

হুন্ডি ব্যবসা কি হালাল

যেহেতু হুনডি একটি অবৈধ পন্থা যার মাধ্যমে টাকা পয়সা লেনদেন করা হয় তাই হুন্ডি দেশে অবৈধ এবং হুন্ডি হলো হালাল।

হুন্ডির শাস্তি কি?

যেহেতু সারাবিশ্বে হুন্ডির মাধ্যমে টাকা পয়সা লেনদেন করা অবৈধ তাই হুন্ডির মাধ্যমে আপনি যদি টাকা এক্সচেঞ্জ করেন বা হুন্ডির মাধ্যমে আপনি যদি টাকা আদান-প্রদানের ব্যবসা করেন তাহলে অবশ্যই আপনার কঠোরতম শাস্তি হতে পারে।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি?

আজ সৌদি রিয়ালের সাথে আপনারা যদি হুন্ডির মাধ্যমে টাকা এক্সচেঞ্জ করেন তাহলে আপনারা আজকে ১ রিয়ালের বিপরীতে বাংলাদেশী টাকায় ২৮ টাকা ৯৫ পয়সা পাবেন।

শেষ কথা

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করে আজকের সৌদি রিয়ালের রেট বাংলাদেশ হুন্ডিতে কত তা জানার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনারা সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন এবং প্রতিদিন এই ধরনেরই তথ্যের আপডেট পেতে চোখ রাখবেন আমাদের ওয়েবসাইটে।

Share This Article
Follow:
আমি শুভম, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমার এই ওয়েবসাইটির মাধ্যমে আপনার নিত্যদিনের তাজা খবর, জিনিসপত্রের দাম, টাকার রেট সম্মন্ধে সবার আগে জানতে পারবেন।
Leave a comment