কারেন্ট অ্যাফেয়ার্স

ওমান প্রবাসীদের জন্য নতুন আইন

মাস্কাট প্রশাসন আবাসিক এবং বাণিজ্যিক এলাকায় বিদেশী কর্মীদের নিয়োগের উপর নিষেধাজ্ঞার বিষয়ে একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি করেছে।
সেখানে বলা হয়েছিল, বিদেশিদের আবাসন সংক্রান্ত নিয়ম লঙ্ঘনের প্রমাণ পাওয়া গেলে কমপক্ষে ৫০ রিয়াল জরিমানা করা হবে। ওমানিদের নিরাপত্তা, সামাজিক ও অর্থনৈতিক ঝুঁকির পরিপ্রেক্ষিতে সোমবার এই কঠোর নির্দেশ জারি করে সরকার।

মাস্কাট প্রাদেশিক রেগুলেশন নং এর 31 ধারা অনুসারে। 23/92, আবাসিক বা বাণিজ্যিক এলাকায় প্রবাসীদের থাকার জন্য কমপ্লেক্স বা ভবন নির্মাণ অবৈধ। প্রবাসী ব্যাচেলরদের পরিবার যেখানে বাস করে সেখানে বসবাস করা নিষিদ্ধ। প্রশাসন এই বলে ব্যাখ্যা করে যে আবাসিক এলাকায় অভিবাসীদের বিশৃঙ্খল জীবন বাসিন্দাদের জীবনযাত্রার মানের অবনতির দিকে নিয়ে যায়।
বিজ্ঞপ্তিতে বিদেশী কর্মীদের আবাসন বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। যখন বিদেশীরা আবাসিক এলাকায় বাস করে, তখন আচরণগত এবং নৈতিক অবস্থার অবনতি হতে পারে, যা অপরাধ বৃদ্ধির কারণ হতে পারে।

Subha

আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button