কেরোসিন তেলের দাম বাংলাদেশ || কেরোসিন তেলের দাম ২০২৪

Subha
4 Min Read
কেরোসিন তেলের দাম বাংলাদেশ

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আমাদের ওয়েব সাইটে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেব কেরোসিন তেলের দাম বাংলাদেশ কত চলছে বন্ধুরা এখানে আমি আপনাদের প্রতি লিটার কেরোসিন তেলের দাম বর্তমান বাংলাদেশে কত টাকা তা আপনাদের সাথে শেয়ার করব তো বন্ধুরা আপনাদের অনুরোধ করছি আপনারা বর্তমান কেরোসিন তেলের দাম কত তা জানতে আমাদের এই পোস্ট শেষ পর্যন্ত পড়বেন এখানে আমি আপনাদের বর্তমান বাংলাদেশে কেরোসিন তেলের বর্তমান দাম কত তা সেই সম্পর্কে বিস্তারিত জানিয়ে দিয়েছি।

যেহেতু আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিসের মধ্যে অন্যতম হলো কেরোসিন প্রতিদিন কেরোসিন ছাড়া রান্না বা অন্যান্য কাজ যেমন বিভিন্ন যান্ত্রিক দ্রব্য চালনা করার ক্ষেত্রে কেরোসিনের গুরুত্ব অপরিহার্য তাই বন্ধুরা আমরা প্রতিদিনই কেরোসিন তেল ব্যবহার করে থাকি কিন্তু কেরোসিন তেলের বর্তমান দাম কত তা জানিনা তাই বন্ধুরা এখানে আমি আপনাদের বর্তমান বাংলাদেশে কেরোসিন তেলের দাম কত তা আপনাদের বিস্তারিত জানিয়ে দেবো তো বন্ধুরা আপনাদের অনুরোধ করছি আপনারা শেষ পর্যন্ত পড়ুন এখানে কেরোসিন তেলের দাম কত তা জানানো হয়েছে।

কেরোসিন তেলের দাম বাংলাদেশ

বন্ধুরা আশা করি আপনারা বর্তমান বাংলাদেশের কেরোসিন তেলের দাম কত তা জানতে পেরেছেন বন্ধুরা এবারে আমি আপনাদের প্রতি লিটার কেরোসিন তেলের দাম কত তা বিস্তারিত নিচে জানিয়ে দিচ্ছি তো বন্ধুরা আপনাদের অনুরোধ করছি আপনারা আমাদের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন এখানে আমি আপনাদের সম্পর্কে আরো তথ্য জানিয়ে দেবো।

কেরোসিন পরিমাণবর্তমান দাম
১ লিটার ১০৮.২৫ টাকা
৫ লিটার ৫৪১.২৫ টাকা
১০ লিটার ১০৮২.৫০ টাকা
৫০ লিটার ৫৪১২.৫০ টাকা
১০০ লিটার ১০৮২৫ টাকা
কেরোসিন তেলের দাম বাংলাদেশ

১ লিটার কেরোসিন তেলের দাম

বর্তমান বাংলাদেশে আপনারা যদি ১ লিটার কেরোসিন তেল কিনতে যান তাহলে আপনাদের বর্তমান বাজার দর অনুযায়ী প্রতি লিটার কেরোসিন তেলে ১০৮.২৫ টাকা পড়বে।

১০ লিটার কেরোসিন তেলের দাম

বন্ধুরা আপনারা যদি ১০ লিটার কেরোসিন তেল কিনতে চান তাহলে আপনাদের বর্তমান বাজার দর অনুযায়ী বাংলাদেশী টাকায় ১০৮২.৫০ টাকা পড়বে।

৫০ লিটার কেরোসিন তেলের দাম

বন্ধুরা আপনারা যদি বর্তমান বাজার দর অনুযায়ী ৫০ লিটার কেরোসিন তেল কিনেন তাহলে আপনাদের বর্তমান বাজার দর অনুযায়ী বাংলাদেশী টাকায় ৫৪১২.৫০ টাকা পড়বে।

বন্ধুরা আশা করি আপনারা বর্তমান বাংলাদেশ কেরোসিন তেলের দাম কত চলছে তা জানতে পেরেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভাল লাগলে আপনাদের কাছে অনুরোধ করব এই পোষ্টটি অবশ্যই শেয়ার করবেন আপনার প্রিয়জন বন্ধু-বান্ধবদের কাছে যাতে তারাও বর্তমান বাংলাদেশে কেরোসিন তেলের দাম প্রতি লিটারে কত চলছে তা জানতে পারে।

কেরোসিন কি

কেরোসিন একটি পেট্রোলিয়াম-ভিত্তিক জ্বালানী যা মূলত ল্যাম্প, হিটার এবং স্টোভ জ্বালানি হিসেবে ব্যবহৃত হয়। এটি পাতলা, স্বচ্ছ, এবং হালকা হলুদ রঙের তরল। কেরোসিন ‘প্যারাফিন’ নামেও পরিচিত।

কেরোসিনের ব্যবহার:

  • জ্বালানি: ল্যাম্প, হিটার, স্টোভ, ওয়াটার হিটার, জেনারেটর, কুকিং স্টোভ
  • ঘরোয়া ব্যবহার: পোকামাকড় দূর করার জন্য, কাঠের আসবাবপত্র পালিশ করার জন্য
  • শিল্প: রাসায়নিক উৎপাদন, টেক্সটাইল শিল্প, ধাতু

কেরোসিনের সাবধানতা:

  • কেরোসিন দাহ্য পদার্থ, তাই সাবধানে ব্যবহার করা উচিত।
  • ত্বকের সংস্পর্শে আসলে জ্বালা হতে পারে।
  • গিলে ফেললে বিষক্রিয়া হতে পারে।
  • ধোঁয়া শ্বাস গ্রহণে শ্বাসকষ্ট হতে পারে।

কেরোসিনের বিকল্প:

  • বিদ্যুৎ: ল্যাম্প, হিটার, স্টোভ, ওয়াটার হিটার, জেনারেটর
  • এলপিজি: স্টোভ, ওয়াটার হিটার
  • সৌরশক্তি: ল্যাম্প, ওয়াটার হিটার
  • জৈব জ্বালানি: স্টোভ

শেষ কথা

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করে বর্তমান বাংলাদেশ কেরোসিন তেলের দাম কত চলছে তা জানার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভাল লাগলে আপনাদের অনুরোধ করবো আপনারা এই পোষ্টটি অবশ্যই শেয়ার করবেন আপনার প্রিয়জন বন্ধু-বান্ধবদের কাছে যাবে তারাও বর্তমান বাংলাদেশ কেরোসিন তেলের দাম কত চলছে তা জানতে পারে।

বন্ধুরা আপনারা যদি প্রতিদিন এই ধরনের নিত্য প্রয়োজনীয় বাজারদরের আপডেট পেতে চান তাহলে আপনাকে অনুরোধ করব আপনারা অতি অবশ্যই যুক্ত হয়ে যাবেন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যালেনে লিংক করে দেওয়া আছে এর ফলে আপনার কাছে চলে যাবে সকল গুরুত্বপূর্ণ তথ্যের আপডেট সম্পূর্ণ বিনামূল্যে এবং সবার আগে

By Subha
Follow:
আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।
Leave a comment