পাকিস্তানের নির্বাচনের ফলাফল || পাকিস্তানের নিবাচন

Subha
3 Min Read
পাকিস্তান নির্বাচনের ফলাফল

আসসালামু আলাইকুম বন্ধুরা কেমন আছেন সকলে আশা করি যেখানে আছেন সুস্থ আছেন ভালো আছেন বন্ধুরা আজকে আমি আপনাদের একটি গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করব সেটি হল পাকিস্তানের নির্বাচনের ফলাফল কি হলো। বন্ধুরা আপনারা অনেকেই পাকিস্তানে নির্বাচনের ফলাফল জানার জন্য ইন্টারনেটে সার্চ করছেন তো বন্ধুরা আপনাদের কোথায় যাবার দরকার নেই এখানে আমি আপনাদের পাকিস্তান নির্বাচনের ফলাফলের বর্তমান কি অবস্থা সেই সম্পর্কে বিস্তারিত জানিয়ে দিয়েছি তো চলুন বন্ধুরা দেখে নিয়ে যাক।

পাকিস্তান নির্বাচনের ফলাফল
পাকিস্তান নির্বাচনের ফলাফল

সন্ধ্যা ৬টা পর্যন্ত, পাকিস্তানের নির্বাচন কমিশন ১৩৯টি আসনের ফলাফল ঘোষণা করেছে, যেখানে ইমরান খান সমর্থিত প্রার্থীরা সবচেয়ে বেশি আসনে জয়ী হয়েছে। নির্বাচনে কারচুপির অভিযোগ এবং ব্যাপক বিলম্বের কারণে দলগুলোকে বিরক্ত করেছে।

পাকিস্তান নির্বাচনের ফলাফল

পাকিস্তান নির্বাচনের ফলাফল

পাকিস্তানের নির্বাচনের ফলাফল ২০২৪

বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষ হওয়ার পর পাকিস্তানের সাধারণ নির্বাচনে ভোট গণনা চলছে। কারাবন্দী প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের দলের বিরুদ্ধে ক্র্যাকডাউন, বিক্ষিপ্ত সহিংসতা এবং সরকার সন্দেহভাজন সন্ত্রাসী হামলা বানচাল করার জন্য মোবাইল এবং ইন্টারনেট পরিষেবা স্থগিত করার পরে সংযোগের সমস্যাগুলির দ্বারা নির্বাচনটি বাধাগ্রস্ত হয়েছিল। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে। 12 কোটিরও বেশি ভোটার তাদের ব্যালট দিতে সক্ষম করার জন্য দেশব্যাপী সরকারি ছুটি ঘোষণা করা হয়েছিল। ভোটের শতাংশ এখনো জানা যায়নি। বাধ্যতামূলক এক ঘণ্টার সীমাবদ্ধতা কেটে যাওয়ার পর দেশজুড়ে পৃথক ভোটকেন্দ্রের ফলাফল আসতে শুরু করেছে। তবে যেকোনো আসনের পূর্ণাঙ্গ ফলাফল পেতে ঘণ্টা দুয়েক সময় লাগতে পারে। মোট 266টি জাতীয় পরিষদের আসন 336টির মধ্যে দখলের জন্য ছিল, কিন্তু বাজাউরে বন্দুক হামলায় একজন প্রার্থী নিহত হওয়ার পর অন্তত একটি আসনে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল। আরও 60টি আসন মহিলাদের জন্য এবং 10টি সংখ্যালঘুদের জন্য সংরক্ষিত এবং আনুপাতিক প্রতিনিধিত্বের ভিত্তিতে বিজয়ী দলগুলিকে বরাদ্দ করা হয়েছে। পরবর্তী সরকার গঠনের জন্য একটি দলকে 265টির মধ্যে 133টি আসন জিততে হবে।

বন্ধুরা আশা করি আমাদের দপ্তর থেকে আপনারা পাকিস্তানের বর্তমান নির্বাচনের ফলাফল সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভালো লাগলে আপনাদের কাছে অনুরোধ করবো এই পোস্টটি হতে অবশ্যই শেয়ার করবেন আপনার বন্ধু-বান্ধবদের কাছে যাতে তারাও পাকিস্তানে বর্তমান নির্বাচন ফলাফল সম্পর্কে বিস্তারিত জানতে পারে।

বন্ধুরা আপনারা যদি প্রতিদিন এই ধরনের গুরুত্বপূর্ণ খবরাখবরের আপডেট যেমন বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য টাকা রেট এছাড়াও নিত্য প্রয়োজনীয় বাজারে আপডেট সহ বিভিন্ন আজকের গুরুত্বপূর্ণ খবরের আপডেট তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করবো আপনারা অতি অবশ্যই নোটিফিকেশন অন করে নেবেন এবং বন্ধুরা আপনাদের অনুরোধ করব আপনারা যুক্ত হয়ে যান আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে সেখানে আপনারা সমস্ত গুরুত্বপূর্ণ তথ্যের আপডেট পেয়ে যাবেন সবার আগে।

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করে পাকিস্তানি নির্বাচন ফলাফল জানার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন এবং আরো ফলাফলের আপডেট জানার জন্য আপনাদের অনুরোধ করবো আপনারা চোখ রাখবেন আমাদের ওয়েবসাইটের পেজে।

By Subha
Follow:
আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।
Leave a comment