হেলিকপ্টার ভাড়া কত টাকা || হেলিকপ্টার ভ্রমণে ভাড়া কোথায় কত

শুভম
4 Min Read
হেলিকপ্টার ভাড়া কত টাকা

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আরেকটি গুরুত্বপূর্ণ পোস্টে বন্ধুরা এখানে আমি আপনাদের জানিয়ে দেবো হেলিকপ্টারের ভাড়া কত টাকা বর্তমান বাংলাদেশে। বন্ধুরা আপনারা অনেকেই হেলিকপ্টারের বর্তমান ভাড়া কত টাকা চলছে বাংলাদেশের তা জানার জন্য ইন্টারনেটের খোঁজাখুঁজি করে থাকেন তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে এখানে আপনাদের বাংলাদেশের বিভিন্ন হেলিকপ্টারের ভাড়া কত টাকা তা আপনাদের বিস্তারিত জানিয়ে দেয়া হবে।

হেলিকপ্টার ভাড়া কত টাকা
হেলিকপ্টার ভাড়া কত টাকা

প্রচুর মানুষ এখন যেহেতু কর্মসূত্রে বিদেশে থাকে তাই অনেকেরই শখ থাকে হেলিকপ্টারে করে বাড়ি ফেরা বা হেলিকপ্টারে করে বিয়ে করতে যাওয়া তাই বন্ধুরা আপনাদের হেলিকপ্টার ভাড়া করতে গেলে বর্তমান হেলিকপ্টারের ভাড়া কত টাকা তা জেনে নেয়া উচিত তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে নিচে হেলিকপ্টারের ভাড়া কত টাকা এবং হেলিকপ্টার কিভাবে ভাড়া করবেন তা জানিয়ে দেয়া আছে। তো চলুন বন্ধুরা দেখে নেয়া যাক হেলিকপ্টারের ভাড়া কত টাকা চলছে বাংলাদেশে।

হেলিকপ্টার ভাড়া কত টাকা বাংলাদেশ

বাংলাদেশে হেলিকপ্টার ভাড়ার হার বিভিন্ন কারণের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে, যার মধ্যে রয়েছে:

  • হেলিকপ্টারের ধরন: রবিনসন R-44 (3 আসন) এর মতো ছোট হেলিকপ্টারগুলি সাধারণত ইউরোকপ্টার 130 (6 আসন) এর মতো বড়গুলির চেয়ে সস্তা।
  • ফ্লাইটের সময়কাল: রেট সাধারণত প্রতি ফ্লাইং ঘন্টা চার্জ করা হয়, অপেক্ষার সময়ের জন্য অতিরিক্ত ফি সহ।
  • সপ্তাহের দিন: সপ্তাহান্তে এবং ছুটির দিনে প্রায়ই উচ্চ হার থাকে।
  • ফ্লাইটের উদ্দেশ্য: মেডিকেল ফ্লাইট এবং ভিআইপি চার্টারগুলি জয়রাইড বা দর্শনীয় ভ্রমণের চেয়ে বেশি ব্যয়বহুল।
  • ফ্লাইটের দূরত্ব: দীর্ঘ ফ্লাইটগুলি উচ্চ জ্বালানী খরচ বহন করবে।
whatapp channel

এখানে বাংলাদেশে কিছু জনপ্রিয় হেলিকপ্টার মডেলের প্রারম্ভিক মূল্যের একটি মোটামুটি অনুমান দেওয়া হল:

  • রবিনসন R-44: প্রতি ঘন্টায় BDT 70,000+ (ভ্যাট ব্যতীত)
  • রবিনসন R-66: প্রতি ঘন্টায় BDT 85,000+ (ভ্যাট ব্যতীত)
  • ইউরোকপ্টার 130: প্রতি ঘন্টায় BDT 120,000+ (ভ্যাট ব্যতীত)
  • বেল 407: প্রতি ঘন্টায় 1,20,000+ টাকা (ভ্যাট ব্যতীত)

বন্ধুরা আশা করি আপনারা বর্তমান বাংলাদেশে হেলিকপ্টারের ভাড়া কত টাকা চলছে তা জানতে পেরেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভাল লাগলে আপনাদের অনুরোধ করবো এই পোস্টটি শেয়ার করবেন যাতে আপনার বন্ধু-বান্ধবেরাও হেলিকপ্টারের বর্তমান ভাড়া, কত তা জানতে পারে।

অনেকেরই মনে প্রশ্ন থাকে যে আমরা হেলিকপ্টার কিভাবে ভাড়া করব তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে হেলিকপ্টার বর্তমান বাংলাদেশে যে সমস্ত ওয়েবসাইটে ভাড়া বুকিং করা হয় সেই সমস্ত ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া আছে আপনারা যদি হেলিকপ্টার ভাড়া করতে চান নিচে দেওয়া লিংকে ক্লিক করে ওয়েবসাইটে গিয়ে সেখান থেকে ভাড়া করতে পারবেন।

কিভাবে হেলিকপ্টার ভাড়া করা যায়

বন্ধুরা আশা করি আপনারা হেলিকপ্টার কিভাবে ভাড়া করবেন তা জানতে পেরেছেন বন্ধুরা আপনারা যদি না জানতে পারেন আপনাদের সুবিধা আছে আপনারা যোগাযোগ করতে পারেন উপরে দেওয়া ওয়েবসাইটে বাংলাদেশের হেলিকপ্টার ভাড়া দেয়া হয়ে থাকে।

বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আপনারা বর্তমান বাংলাদেশে হেলিকপ্টারের ভাড়া কত এবং কিভাবে হেলিকপ্টার ভাড়া করবেন তা জানতে পেরেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভালো লাগলে আপনাদের কাছে অনুরোধ করবো এই পোস্টটি শেয়ার করবেন এবং বন্ধুরা আপনাদের কোন জায়গায় বুঝতে অসুবিধা হলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

শেষ কথা

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করে বাংলাদেশে হেলিকপ্টার ভাড়া কত এবং কিভাবে ভাড়া করবেন তা জানার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আমাদের দেয়া তথ্যটি ভালো লাগলে আপনাদের কাছে অনুরোধ করব আপনারা আমাদের ওয়েবসাইট করবেন কারণ আমাদের ওয়েবসাইটে প্রতিদিনের আপডেট দেয়া হয়ে থাকে যেমন বিভিন্ন দেশের মূল্য বিভিন্ন দেশের টাকার রেট ও নিত্য প্রয়োজনীয় বাজার দর সংক্রান্ত।

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন আপনাদের কোন জিজ্ঞাসা থাকলে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Share This Article
Follow:
আমি শুভম, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমার এই ওয়েবসাইটির মাধ্যমে আপনার নিত্যদিনের তাজা খবর, জিনিসপত্রের দাম, টাকার রেট সম্মন্ধে সবার আগে জানতে পারবেন।
Leave a comment