আজকের বাজার দর বাংলাদেশ

হেলিকপ্টারের দাম কত টাকা

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেবো একটি হেলিকপ্টারের দাম কত টাকা অর্থাৎ বন্ধুরা হেলিকপ্টার যদি আপনারা কিনতে যান তাহলে আপনাদের হেলিকপ্টারের একটি দাম কত টাকা পড়বে এবং বিভিন্ন মডেলের হেলিকপ্টার আছে। আপনারা সকলেই জানেন তাই সকলের দাম সমান হয় না বিভিন্ন কোম্পানির বিভিন্ন মডেলের হেলিকপ্টারের দাম কত চলছে বর্তমান বাংলাদেশে তা আপনাদের সাথে শেয়ার করব।

হেলিকপ্টারের দাম কত টাকা চলছে জেনে নিন
হেলিকপ্টারের দাম কত টাকা চলছে জেনে নিন

প্রচুর মানুষের জীবনের একটি স্বপ্ন হয়ে থাকে একটি হেলিকপ্টার কিনা যা অনেকেরই সাধ্যের বাইরে তাই বন্ধুরা আমরা অনেকেই কৌতুহলবশত বা হেলিকপ্টার কিনবার জন্য হেলিকপ্টারের বর্তমান দাম বাংলাদেশে কত চলছে তা জানতে ইন্টারনেটে সার্চ করে থাকি, তাই বন্ধুরা এখানে আমি আপনাদের সুবিধার্থে হেলিকপ্টারের দামসহ হেলিকপ্টারের দামে তারতম্যের কারণ এবং আপনি কোথায় হেলিকপ্টার কিনতে পারবেন সমস্ত বিস্তারিত আপনাদের সাথে শেয়ার করব তো বন্ধুরা আপনাদের অনুরোধ করছি হেলিকপ্টারের বর্তমান দাম কত জানতে আমাদের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

হেলিকপ্টারের দাম বাংলাদেশ

বাংলাদেশে, হেলিকপ্টারের দাম ৳ ৫ কোটি থেকে শুরু হয়ে ৳ ৫০ কোটি বা তার বেশি পর্যন্ত হতে পারে। কিছু জনপ্রিয় হেলিকপ্টারের দাম নীচে দেওয়া হল:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Instagram Group Join Now
  • রবিনসন R22: ৳ ৫ কোটি – ৳ ৭ কোটি
  • বেল 407: ৳ ১৫ কোটি – ৳ ২০ কোটি
  • ইউরোকপ্টার AS350: ৳ 25 কোটি – ৳ 35 কোটি
  • সিকোরস্কি S-76: ৳ 40 কোটি – ৳ 50 কোটি

বাংলাদেশে হেলিকপ্টারের মডেলের দাম

বন্ধুরা নিচে আমি আপনাদের বাংলাদেশের বিভিন্ন মডেলের হেলিকপ্টারের দাম কত চলছে তার আনুমানিক মূল্য জানিয়ে দেয়া আছে তো বন্ধুরা আপনারা বাংলাদেশে বিভিন্ন মডেলের হেলিকপ্টারের দাম কত টাকা চলছে? নিচে দেয়া তথ্য থেকে জেনে নিন।

বাংলাদেশে হেলিকপ্টারের মডেলদাম
রবিনসন R4451839650 টাকা (আনুমানিক)
R66 টারবাইন45000000 টাকা (আনুমানিক)
3.5 চ্যানেল আরসি57000000 টাকা (আনুমানিক)
বেল 40739000000 টাকা (আনুমানিক)
আগস্ট 10964400000 টাকা (আনুমানিক)
ইউরোকপ্টার Ec135465000000 টাকা (আনুমানিক)
রবিনসন R2255600000 (আনুমানিক)
বাংলাদেশে হেলিকপ্টারের মডেলের দাম

বাংলাদেশে রবিনসন R44 হেলিকপ্টারের দাম

সাধারণভাবে, একটি নতুন রবিনসন R44 হেলিকপ্টারের দাম প্রায় 51839650 টাকা হতে পারে এবং একটি ব্যবহৃত মডেলের বয়স এবং অবস্থার উপর নির্ভর করে কিছুটা কম খরচ হতে পারে।

রবিনসন R44 মূল্য51839650 নিন
বাংলাদেশে রবিনসন R44 হেলিকপ্টারের দাম
বাংলাদেশে R66 টারবাইন হেলিকপ্টারের দাম

এই খরচগুলি দ্রুত যোগ করতে পারে, বিশেষ করে বৃহত্তর এবং আরও জটিল হেলিকপ্টারগুলির জন্য, তাদের একটি উল্লেখযোগ্য আর্থিক প্রতিশ্রুতি তৈরি করে।

R66 টারবাইনের দাম45000000 টাকা (আনুমানিক)
বাংলাদেশে R66 টারবাইন হেলিকপ্টারের দাম
  • বাংলাদেশে বেল 407 হেলিকপ্টারের দাম
বেল 407 মূল্য39000000 টাকা (আনুমানিক)
বাংলাদেশে বেল 407 হেলিকপ্টারের দাম
  • বাংলাদেশে Agusta 109 হেলিকপ্টারের দাম
Agusta 109 মূল্য64400000 টাকা (আনুমানিক)
বাংলাদেশে Agusta 109 হেলিকপ্টারের দাম
  • বাংলাদেশে Eurocopter Ec135 হেলিকপ্টারের দাম   
Eurocopter Ec135 মূল্য465000000 টাকা (আনুমানিক)
বাংলাদেশে Eurocopter Ec135 হেলিকপ্টারের দাম   
  • বাংলাদেশে রবিনসন R22 হেলিকপ্টারের দাম
রবিনসন R22 মূল্য55600000 (আনুমানিক)
বাংলাদেশে রবিনসন R22 হেলিকপ্টারের দাম

হেলিকপ্টারের দাম তারতম্যের কারণ

হেলিকপ্টারের বিভিন্ন মডেলের বিভিন্ন রকম দাম হয়ে থাকে আপনারা হয়তো অনেকেই জানেন না যে হেলিকপ্টারের দাম তারতম্যের কারণ গুলি কি কি অর্থাৎ কোন হেলিকপ্টারের দাম বেশি বা কম হয়ে থাকে তো চলুন বন্ধুরা নিচে দেখে নেয়া যাক হেলিকপ্টারের দামের তারতম্যর কারণগুলি কি কি।

  • মডেল: বিভিন্ন মডেলের হেলিকপ্টারের দাম ভিন্ন ভিন্ন হয়। ছোট এবং হালকা হেলিকপ্টারগুলি বড় এবং ভারী হেলিকপ্টারগুলির চেয়ে কম দামি।
  • বয়স: নতুন হেলিকপ্টারগুলি পুরাতন হেলিকপ্টারগুলির চেয়ে অনেক বেশি দামি।
  • অবস্থা: নতুন এবং ভালো অবস্থায় থাকা হেলিকপ্টারগুলি পুরাতন এবং জীর্ণ হেলিকপ্টারগুলির চেয়ে বেশি দামি।
  • ব্যবহার: ব্যক্তিগত ব্যবহারের জন্য হেলিকপ্টারগুলি বাণিজ্যিক ব্যবহারের জন্য হেলিকপ্টারগুলির চেয়ে কম দামি হতে পারে।

হেলিকপ্টার কোথায় কিনবেন

বন্ধুরা যেহেতু আমরা যখন অন্য কোন যান্ত্রিক দ্রব্য বা যানবাহন কিনতে চাই বিভিন্ন শোরুম থেকে কিনে থাকি কিন্তু বন্ধুরা আপনাদের জানিয়ে নেয়া উচিত হেলিকপ্টার বিক্রির কোন শোরুম নেই এটি বিভিন্ন দামী দামি কোম্পানি তার কাস্টমারদের বিক্রি করে থাকে অর্ডার নিয়ে তাই বন্ধুরা আপনারা যদি হেলিকপ্টার কিনতে চান তাহলে আপনারা নিচে দেওয়া কোম্পানিগুলি থেকে হেলিকপ্টার কিনতে পারবেন খুবই সহজে তো চলুন বন্ধুরা দেখে নেয়া যাক আপনারা বর্তমান বাংলাদেশের হেলিকপ্টার কোথায় কিনবেন।

  • সাউথ এশিয়ান এয়ারলাইনস্
  • ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড
  • সিকদার গ্রুপ

বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আপনারা বর্তমান বাংলাদেশের হেলিকপ্টারের দাম কত এবং হেলিকপ্টার দামের তারতম্য এবং কোথায় কিনবেন তা বিস্তারিত জানতে পেরেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভালো লাগলে আপনাদের কাছে অনুরোধ করব এই পোষ্টটি অতি অবশ্যই শেয়ার করবেন আপনার বন্ধু-বান্ধবের কাছে যাতে তারাও হেলিকপ্টারের দাম বর্তমান বাংলাদেশে কত টাকা চলছে তা জানতে পারে।

বন্ধুরা আপনারা যদি এই ধরনেরই তথ্যের আপডেট অর্থাৎ নিত্য প্রয়োজনীয় বাজারদরসহ বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য টাকার রেট এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্পর্কিত তথ্য জানতে চান তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করবো আপনারা দেরি না করে যুক্ত হয়ে যাবেন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে লিংক উপরে দেওয়া আছে অবশ্যই যুক্ত হয়ে যাবেন তাতে আপনাদের কাছে চলে যাবে সমস্ত তথ্যের আপডেট সম্পূর্ণ বিনামূল্যে।

শেষ কথা

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করে হেলিকপ্টারের দাম বর্তমান বাংলাদেশে কত টাকা চলছে তা জানার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাদের কোন জায়গায় বুঝতে অসুবিধা হলে আপনারা অতি অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না এবং আমাদের দেয়া তথ্যটি ভালো লাগলে এই পোস্টটি অতি অবশ্যই শেয়ার করবেন এবং আপনারা বাংলাদেশসহ অন্যান্য দেশের স্বর্ণের মূল্য এবং নিত্য প্রয়োজনীয় বাজারদরের আপডেট পেতে আবারো ভিজিট করবেন আমাদের ওয়েবসাইটে।

শুভজ্যোতি মাইতি

আমি শুভম, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমার এই ওয়েবসাইটির মাধ্যমে আপনার নিত্যদিনের তাজা খবর, জিনিসপত্রের দাম, টাকার রেট সম্মন্ধে সবার আগে জানতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button