বিপিএল টিকেট মূল্য ২০২৪ || বিপিএল ২০২৪ টিকেট মূল্য

Subha
7 Min Read
বিপিএল ২০২৪ টিকেট মূল্য

অবশেষে, দীর্ঘ অপেক্ষার পর, বাংলাদেশ প্রিমিয়ার লিগ 19 জানুয়ারী 2024 থেকে 1 মার্চ 2024 পর্যন্ত বাংলাদেশে অনুষ্ঠিত হবে। বিপিএল 2024-এর সমস্ত ম্যাচ দেশের তিনটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রাম আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবং মিরপুর আন্তর্জাতিক স্টেডিয়াম 2024 সালের বিপিএলের সমস্ত ম্যাচ আয়োজন করছে। এটি দেশের সবচেয়ে বিখ্যাত ক্রিকেট লীগ এবং বিপিএল টিকিটের চাহিদা সবসময়ই থাকে। অনেক স্বনামধন্য আন্তর্জাতিক খেলোয়াড়ের প্রবেশের পর, এই লিগের ক্রেজ বিপিএল 2024 টিকিটের মতো উচ্চ চাহিদা রয়েছে। এই পোস্টে, আমি বিপিএল টিকিটের দাম, এবং কীভাবে অনলাইনে এবং স্টেডিয়াম কাউন্টার থেকে ব্যাংকের সাথে বিপিএল টিকিট বুক করতে হয় সে সম্পর্কিত তথ্য শেয়ার করতে যাচ্ছি।

বিপিএল ২০২৪ টিকেট মূল্য
বিপিএল ২০২৪ টিকেট মূল্য

বিপিএল টিকিটের মূল্য 2024

এই লিগ 2023 এর শুরু থেকে 19 জানুয়ারী 2024 তারিখে শুরু হবে এবং 01 মার্চ 2024 পর্যন্ত চলবে। BPL 2024 টিকিটের দাম ম্যাচের ধরন, ভেন্যু, ম্যাচের দিন এবং অন্যান্য অনেক প্রাসঙ্গিক কারণের উপর নির্ভর করবে। আমরা আনুষ্ঠানিক বিজ্ঞপ্তির পর বিপিএল টিকিটের দাম শেয়ার করছি। প্রারম্ভিক টিকিটের মূল্য 200 টাকা এবং সর্বোচ্চ টিকিটের মূল্য 2500 টাকা। কর্তৃপক্ষের আনুষ্ঠানিক ঘোষণার পর বিপিএল টিকিটের মূল্য তালিকা 2024 এখানে শেয়ার করা হয়েছে।

ঢাকা স্টেডিয়ামের টিকিটের দামসিলেট স্টেডিয়ামের টিকিটের দাম
ইস্টার্ন স্ট্যান্ড – 200 টাকাগ্রিন হিল এরিয়া – 200 টাকা
নর্থ স্ট্যান্ড – 400 টাকাওয়েস্টার্ন গ্যালারি – 200 টাকা
সাউথ স্ট্যান্ড – 400 টাকাইস্টার্ন গ্যালারি – 400 টাকা
ক্লাব হাউস – 800 টাকাক্লাব হাউস – 800 টাকা
ভিআইপি স্ট্যান্ড – 1500 টাকাগ্র্যান্ড স্ট্যান্ড – 2500 টাকা
গ্র্যান্ড স্ট্যান্ড – 2500 টাকা
বিপিএল টিকিটের মূল্য 2024

এই লিগে একটি দল থেকে ৪ জন বিদেশি খেলোয়াড় খেলতে পারবেন। এর আগে পাঁচজন খেলোয়াড়কে খেলার অনুমতি দেওয়া হয়েছিল। এই লিগে মোট ৭টি দল খেলবে কাপের লড়াই। 2022 সংস্করণে 6 টি দল এবং 2023 সালে 7 টি দল খেলা হয়েছিল। 7 টি দলের নাম হল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিলেট স্ট্রাইকার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, ঢাকা ডমিনেটরস, খুলনা টাইগার্স এবং ফরচুন বরিশাল। 2022 সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এই ডাবল রাউন্ড-রবিন এবং প্লে অফ ফরম্যাটে বিজয়ী হয়েছিল এবং রানার্স আপ হয়েছিল ফরচুন বরিশাল। কুমিল্লা ভিক্টোরিয়ান্স 2022 সালে শিরোপা জিতেছিল এবং তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। ২০২৩ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স আবার জিতেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং বিপিএল গভর্নিং কাউন্সিল এই লিগের প্রশাসক। তাই এখন অনলাইন এবং অফলাইনে বিপিএল 2024 টিকেট বুক করার জন্য প্রস্তুত হন। আমরা নিয়মিত প্রাসঙ্গিক বিবরণ যোগ করা হয়.

কত টাকায় মিলবে বিপিএলের টিকিট

কিভাবে বিপিএল টিকিট বুক করবেন

বাংলাদেশে খেলা আন্তর্জাতিক ম্যাচের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের টিকিটের চাহিদা সবসময়ই বেশি থাকে। প্রতি বছর মানুষ এই উত্তেজনাপূর্ণ টি-টোয়েন্টি লিগ দেখতে চায়। আজকাল, কম সময়ে বেশি উত্তেজনার কারণে 20-20 ক্রিকেট জনপ্রিয় হচ্ছে। আইপিএলের সাফল্যের পর বিশ্বের অন্যান্য অংশে আরও অনেক লিগ শুরু হয়েছে।

টিকিটের চাহিদা সবসময় বেশি থাকায় বিপিএলের নিশ্চিত টিকিটের সম্ভাবনা কম। টিকিট এখন অফলাইনে পাওয়া যাচ্ছে। গত বছরের মতো এবারও টিকিট পাওয়া যাচ্ছে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের টিকিট বুথ সংলগ্ন ১ নম্বর গেট সংলগ্ন। বিপিএলের অনলাইন টিকিট পাওয়া যাচ্ছে বিসিবির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে। আমরা অনলাইনে এবং স্টেডিয়ামের টিকিট কাউন্টার থেকে বুক করার পদ্ধতি শেয়ার করছি।

বিপিএল অনলাইন টিকিট পরবর্তী পর্যায়ে পাওয়া যেতে পারে। টিকিট বুক করার সময় কিছু নিয়ম-কানুন আছে।

  • টিকিটগুলি ফেরতযোগ্য নয় এবং তাদের জন্য কোনও ছাড় প্রযোজ্য নয়।
  • ম্যাচের দিন এবং ম্যাচের বাইরের দিনে টিকিট পাওয়া যায়।
  • দর্শকদের একটি ফটো আইডি আনতে পরামর্শ দেওয়া হচ্ছে।
  • প্রতিটি অনলাইন টিকিটের উপর একটি ছোট সুবিধার ফি এবং প্রক্রিয়াকরণ ধার্য করা হতে পারে।

অনলাইনে বিপিএল টিকিট বুক করুন

অনলাইন মোড নিশ্চিত টিকিট বুক করার একটি নিশ্চিত উপায় প্রদান করে। বুকিংয়ের আগে কিছু সহজ পদক্ষেপ নিলে বিপিএল অনলাইন টিকিট সহজেই বুক করা যায়। আমরা টিকিটের দামের সাথে অনলাইনে 2024 বিপিএল টিকিট বুক করার জন্য নিচের ধাপগুলি শেয়ার করছি।

  • মোবাইল, কম্পিউটার বা ট্যাবলেট দিয়ে অফিসিয়াল টিকিট বুকিং সাইটে লগ ইন করুন।
  • এখন ওয়েবসাইটে তালিকাভুক্ত বিপিএল টিকিটগুলি সন্ধান করুন এবং আপনার পছন্দসই স্থান অনুযায়ী সেগুলি নির্বাচন করুন৷
  • পরবর্তী পৃষ্ঠায়, সিট বুকিং লিঙ্কে ক্লিক করুন এবং টিকিটের জন্য যান।
  • এখন 2024 সালের বিপিএল টিকিটের মূল্য সহ সমস্ত উপলব্ধ আসন পৃষ্ঠায় প্রদর্শিত হবে।
  • আপনি আপনার বাজেট এবং স্টেডিয়াম সিটিং প্ল্যান অনুযায়ী আসন নির্বাচন করতে পারেন।
  • আসন নির্বাচন করার পর, নিশ্চিত বিপিএল টিকিট বুক করতে অর্থপ্রদান করতে হবে।
  • টিকিটের সাথে সম্পর্কিত সমস্ত নির্দেশাবলী সহ একটি নিশ্চিতকরণ মেইল ​​আপনার মেইল ​​আইডিতে পাঠানো হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন টিকিট পাওয়া যায়।

বিপিএল টিকিট অফলাইনে বুক করুন

অফলাইন টিকিট স্টেডিয়ামের টিকিট কাউন্টারের মাধ্যমে বিক্রয়ের জন্য উপলব্ধ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে 2024 সালের অনলাইন টিকিট পাওয়া যাচ্ছে। দর্শকরা স্টেডিয়ামের টিকিট কাউন্টার এবং অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিপিএলের টিকিট কিনতে পারবেন। আমরা আশা করছি এই বছরের টিকিট বিক্রি সব রেকর্ড ভেঙে দেবে।

স্টেডিয়াম টিকেট কাউন্টার থেকে বিপিএল টিকেট

মিরপুর, চট্টগ্রাম ও সিলেট স্টেডিয়ামের টিকিট কাউন্টারগুলো স্টেডিয়াম থেকেই টিকিট বিক্রি করবে। গতবার, স্টেডিয়ামগুলি টিকিট বিক্রি করেছিল, তবে ম্যাচের দিন টিকিট বিক্রি হয়নি। গতবার শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম মিরপুর এবং শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের টিকিট বুথ ১ নম্বর গেট সংলগ্ন টিকিট বিক্রির জন্য পাওয়া গেছে। ম্যাচের দিন এবং ম্যাচের বাইরের দিন সকাল ৯.৩০ থেকে সন্ধ্যা ৭.৩০ পর্যন্ত সময় ছিল। স্টেডিয়াম থেকে বিপিএলের টিকিট কাটতে স্টেডিয়ামের বাইরে দীর্ঘ সারি দেখা গেছে। স্টেডিয়াম ছাড়াও, কয়েকটি আউটলেট টিকিট বিক্রির জন্য অনুমোদিত হতে পারে। সম্ভাব্য কেলেঙ্কারি থেকে নিজেকে বাঁচাতে সর্বদা অফিসিয়াল সোর্স থেকে বিপিএল টিকিট কিনুন।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম মিরপুর-০২ (একাডেমি গ্রাউন্ডের কাছে) এর ০১ নম্বর গেট সংলগ্ন শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম মিরপুর হয়ে ঢাকা স্টেডিয়ামের টিকিট পাওয়া যাচ্ছে। সময় 9.30 AM থেকে 8 PM। টিকিট বিক্রি শুরু হয় 16 জানুয়ারী 2024 এবং ম্যাচের দিন এবং আগের দিন।

সিলেট স্টেডিয়ামের টিকিট পাওয়া যাচ্ছে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের টিকিট কাউন্টার এবং সিলেট জেলা স্টেডিয়ামের টিকিট বুথের মাধ্যমে।

বিশেষ দ্রষ্টব্য

বন্ধুরা আমরা কোন বিপিএল টিকিট বিক্রয় করি না আমরা শুধু কিভাবে বিপিএল টিকিট কাটবেন সেই সম্পর্কে আপনাদের বিস্তারিত ধারণা দিয়েছি বন্ধুরা আশা করি আপনাদের ভালো লেগেছে বন্ধুরা ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করবেন আপনার বন্ধু-বান্ধবদের সাথে যাতে তারাও বিপিএলের টিকিট মূল্য সম্পর্কে বিস্তারিত জানতে পারে।

By Subha
Follow:
আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।
Leave a comment