আজকের বাজার দর বাংলাদেশ

আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৪ || ব্রয়লার মুরগির দাম

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেব আজকের ব্রয়লার মুরগির দাম 2024 কত টাকা চলছে বর্তমান বাংলাদেশে। বন্ধুরা আমাদের প্রতিদিন খাদ্য তালিকায় বিভিন্ন ধরনের খাদ্য আমরা খেয়ে থাকি তার মধ্যে অত্যন্ত জনপ্রিয় হলো ব্রয়লার মুরগি প্রচুর মানুষ প্রতিদিন বয়লার মুরগি ক্রয় বিক্রয় করে থাকে, তাই বন্ধুরা আপনাদের ব্রয়লার মুরগির সঠিক দাম কত তা জেনে নেয়া উচিত।

ব্রয়লার মুরগির দাম কত
ব্রয়লার মুরগির দাম কত

বন্ধুরা এখানে আমি আপনাদের বাংলাদেশ সরকার নির্ধারিত অর্থাৎ টিসিবি বাজার দর নিয়ন্ত্রিত বয়লার মুরগির দাম কত প্রতি কেজিতে সম্পূর্ণ বিস্তারিত আপনাদের সাথে শেয়ার করব তো বন্ধুরা আপনাদের অনুরোধ করছি আপনারা ব্রয়লার মুরগির দাম কত চলছে তা জানার জন্য আমাদের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়বেন এখানে সম্পূর্ণ বিস্তারিত আপনাদের সাথে শেয়ার করা হয়েছে।

আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৪

ব্রয়লার মুরগিবর্তমান দাম
১ কেজি২০৫-২২০ টাকা
২ কেজি৪১০-৪৪০ টাকা
৫ কেজি১০২৫-১১০০ টাকা
১০ কেজি২০৫০-২২০০ টাকা
৫০ কেজি১০২৫০-১১০০০ টাকা
আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৪
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Instagram Group Join Now

বন্ধুরা আপনাদের সুবিধার্থে উপরে আমি আপনাদের বর্তমান বাজার দর অনুযায়ী এক থেকে পঞ্চাশ কেজি ব্রয়লার মুরগির দাম বর্তমান বাংলাদেশে কত টাকা চলছে তা জানিয়ে দিয়েছি।

ব্রয়লার মুরগির আজকের বাজার দর

টিসিবি বাজারদর নিয়ন্ত্রিত আজকের বয়লার মুরগির এক কেজির দাম ২০৫ থেকে ২২০ টাকা এবং ২ কেজির দাম ৪১০ থেকে ৪৪০ টাকা এবং পাঁচ কেজির দাম ১০২৫ থেকে ১১০০ টাকা ১০ কেজির দাম ২০৫০ থেকে ২২০০ টাকা এবং ৫০ কেজির দাম ১০২৫০ থেকে ১১০০০ টাকা।

আজকের ব্রয়লার মুরগির বাচ্চার দাম কত

বন্ধুরা আপনারা অনেকেই বয়লার মুরগির বাচ্চার প্রতিপালন করে তাদের জীবন নির্বাহ করে থাকে তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে আপনারা যদি ব্রয়লার মুরগির প্রতিপালন করতে চান তাহলে তার বাচ্চার দাম কত এবং বিভিন্ন জাতের বাচ্চার দাম কত তা বিস্তারিত নিচে জানানো হলো।

  • একদিনের বাচ্চা: ৫০ টাকা থেকে ৫৫ টাকা
  • পাঁচদিনের বাচ্চা: ৬০ টাকা থেকে ৬৫ টাকা
  • সাতদিনের বাচ্চা: ৭০ টাকা থেকে ৭৫ টাকা

কিছু জনপ্রিয় বয়লার মুরগির জাতের বাচ্চার দাম:

  • কব: ৫২ টাকা
  • সিপি: ৫০ টাকা
  • হাইব্রিড: ৫৫ টাকা
  • নবীন: ৫৩ টাকা

আজকের ব্রয়লার মুরগির পাইকারি দাম

বিভিন্ন জায়গায় ব্রয়লার মুরগির দাম অর্থাৎ বয়লার মুরগির পাইকারি দাম বিভিন্ন হয়ে থাকে আপনাদের সুবিধার্থে আমি এখানে বাংলাদেশের বিভিন্ন জায়গায় গড় পাইকারি দাম কত চলছে তা নিচে জানিয়ে দিচ্ছি বন্ধুরা আজকের বাজার দর অনুযায়ী বয়লার মুরগির পাইকারি দাম চলছে প্রতি কেজিতে ২০৫ থেকে ২২০ টাকা।

১ কেজি ব্রয়লার মুরগির দাম কত

১ কেজি ব্রয়লার মুরগির দাম বর্তমান বাংলাদেশের টিসিবি বাজার দর নিয়ন্ত্রিত দাম অনুযায়ী বা মূল্য অনুযায়ী প্রতি এক কেজিতে ২০৫ থেকে ২২০ টাকা।

বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আপনারা বাংলাদেশী বয়লার মুরগির দাম কত চলছে তা জানতে পেরেছেন বন্ধুরা আপনাদের সুবিধার্থে উপরে আমি আপনাদের বিভিন্ন জাতের বয়লার মুরগি সহ বিভিন্ন জনের বয়লার মুরগির দাম কত তা আপনাদের বিস্তারিত জানিয়ে দিয়েছি বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভাল লাগলে আপনাদের কাছে অনুরোধ করবো এই পোস্টটি অতি অবশ্যই শেয়ার করবেন আপনার বন্ধু-বান্ধবের সাথে যাতে তারাও বয়লার মুরগির সঠিক দাম কত টাকা চলছে তা জানতে পারি।

বন্ধুরা বয়লার মুরগির দাম প্রতিদিন ওঠা নামা করে তাই বন্ধুরা আপনারা যদি প্রতিদিনের বয়লার মুরগির দামের আপডেট পেতে চান তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করবো প্রতিদিন আপনারা আমাদের ওয়েবসাইট ভিজিট করে দেখে নিতে পারেন কিংবা আপনাদের অনুরোধ করবো আপনারা যুক্ত হয়ে যাবেন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যালেনে এবং নোটিফিকেশন অন করে রাখতে ভুলবেন না।

আপনারা যদি প্রতিদিন বাংলাদেশের বাজারদরসহ বিভিন্ন দেশের স্বর্ণের মূল্যের আপডেট ও বিভিন্ন দেশের টাকার আপডেট জানতে চান তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করবো আপনারা আবারো আমাদের ওয়েবসাইট ভিজিট করে দেখে নিতে পারেন এবং প্রতিদিন আমাদের ওয়েবসাইটে বিভিন্ন দেশের স্বর্ণের মূল্যের আপডেট বিভিন্ন দেশের টাকার রেটের আপডেট সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যর আপডেট দিয়ে থাকি।

ব্রয়লার মুরগির বাজার কোথায় কোথায় বাংলাদেশে?

বাংলাদেশে ব্রয়লার মুরগির বাজার বেশ বড়
ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, রংপুর, সিলেট, বরিশাল, কুমিল্লা, মিরপুর, গাজীপুর, নারায়ণগঞ্জ, সাভার, ধানমন্ডি, মিরপুর, গুলশান, বনানী, উত্তরা, মিরপুর, যাত্রাবাড়ী, মিরপুর, কল্যাণপুর।

ব্রয়লার মুরগির রোগ প্রতিরোধের উপায় কি?

মুরগিকে নিয়মিত ঔষধ দিন
ঝুড়ি পরিষ্কার রাখুন
মুরগিকে সঠিক খাবার ও পানি দিন

ব্রয়লার মুরগির রোগ কি কি?

গাম্বোরা
নিউক্যাসল
কলেরা
মারেক্স

ব্রয়লার মুরগি পালনের পদ্ধতি কি?

মুরগির বাচ্চা কিনুন
মুরগির জন্য ঝুড়ি তৈরি করুন
ঝুড়িতে খাবার ও পানি রাখুন
ঝুড়িতে লাইট ও তাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা স্থাপন করুন
মুরগিকে নিয়মিত ঔষধ দিন
মুরগির যত্ন নিন

ব্রয়লার মুরগি পালনের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র কি কি?

মুরগির বাচ্চা,খাবার,পানি,ঔষধ,ঝুড়,লাইট,তাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা।

ব্রয়লার মুরগি পালনের অসুবিধা কি?

রোগের প্রতি সংবেদনশীল,বিশেষ যত্নের প্রয়োজন,বাজারে দামের ওঠানামা

ব্রয়লার মুরগি পালনের সুবিধা কি?

দ্রুত বৃদ্ধি,কম খরচে পালন,বেশি লাভ,বাজারে সহজে বিক্রি

শেষ কথা

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করে বর্তমান বাংলাদেশে বয়লার মুরগির দাম কত বা পোল্ট্রি মুরগির দাম কত তা জানার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ বন্ধুরা আপনাদের কোন জায়গায় বুঝতে অসুবিধা হলে আপনারা নির্দ্বিধায় নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন এবং বন্ধুরা আপনাদের অনুরোধ করবো আপনারা অতি অবশ্যই আমাদের whatsapp চ্যানেলে যুক্ত হয়ে যান আপনার কাছে প্রতিটি গুরুত্বপূর্ণ তথ্যের আপডেট চলে যাবে সম্পূর্ণ বিনামূল্যে।

আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন এবং প্রতিদিন এই ধরনেরই তথ্যের আপডেট পেতেই চোখ রাখবেন আমাদের ওয়েবসাইটের পেজে।

Subha

আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button