ওষুধের দাম জানার উপায়

Subha
ওষুধের দাম জানার উপায়

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে একটি গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করব যা আপনাদের সকলের জানা উচিত। এখানে আমি আপনাদের বিভিন্ন ওষুধের দাম জানার উপায় কি বাংলাদেশে তা আপনাদের সাথে শেয়ার করব আপনারা যদি বাংলাদেশের বিভিন্ন ব্র্যান্ডের এবং বিভিন্ন ওষুধ কোম্পানির ওষুধের দাম জানতে চান তাহলে কিভাবে জানবেন তার উপায় আমি আপনাদের নিচে শেয়ার করেছি আপনারা অবশ্যই নিচে দেওয়া তথ্যটি ভাল করে জেনে নিন।

ওষুধের দাম জানার উপায়
ওষুধের দাম জানার উপায়

যেহেতু প্রচুর মানুষ প্রচুর পরিমাণে ওষুধের ব্যবহার করে থাকে কিন্তু প্রচুর মানুষ আছে যারা ওষুধের সঠিক দাম জানিনা এবং সেই সুযোগে কিছু অসাধারণ ব্যবসায়ী আপনাদের সাথে চড়া দামে ওষুধের দাম নিয়ে থাকে তাই আপনাদের সাথে শেয়ার করছি কিভাবে আপনারা ওষুধের সঠিক জান জানবেন। তুমি কি আমি আপনাদের কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছি, আপনারা ভালো করে অবশ্যই মনোযোগ দিয়ে শেষ পর্যন্ত পড়ুন তাহলে আপনারা জানতে পেরে যাবেন ওষুধের দাম জানার উপায় কি।

ওষুধের দাম জানার উপায়

বন্ধুরা নিচে আমি আপনাদের আপনারা অনলাইনে কিভাবে সমস্ত দাম জানবেন এবং আপনারা অফলাইনে কিভাবে ওষুধের দাম জানবে তার উপায় শেয়ার করেছি।

অনলাইন ওষুধের দাম জানার উপায়

  • ঔষধ প্রশাসন অধিদপ্তরের (ডিজিডিএ) ওয়েবসাইট: https://dgda.portal.gov.bd/ এ যান। এখানে আপনি “ওষুধের মূল্য তালিকা” ট্যাবে ক্লিক করে বিভিন্ন ওষুধের জেনেরিক নাম, ব্র্যান্ড নাম, শক্তি, ওষুধের ধরণ এবং প্রস্তুতকারক ըনুসারে দাম খুঁজে পেতে পারেন।
  • মোবাইল অ্যাপ: ডিজিডিএ-এর “ডিজিডিএ ড্রাগ ভেরিফিকেশন কোড” নামক একটি মোবাইল অ্যাপ রয়েছে। আপনি এটি Google Play Store থেকে ডাউনলোড করতে পারেন। অ্যাপটি ব্যবহার করে আপনি ওষুধের আসলতা যাচাই করতে পারেন এবং সেইসাথে তার দামও জানতে পারেন।
  • ওষুধের ওয়েবসাইট: অনেক ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের ওয়েবসাইটে তাদের ওষুধের দামের তালিকা থাকে। আপনি প্রস্তুতকারক প্রতিষ্ঠানের নাম জানলে তাদের ওয়েবসাইটে গিয়ে ওষুধের দাম খুঁজে পেতে পারেন।
  • অনলাইন মার্কেটপ্লেস: https://www.onlinetdb.com/products.htm, https://m.youtube.com/watch?v=usBW4MuUaPs ইত্যাদির মতো অনলাইন মার্কেটপ্লেসগুলোতেও বিভিন্ন ওষুধের দাম পাওয়া যায়।

অফলাইন ওষুধের দাম জানার উপায়

  • ফার্মেসি: আপনি আপনার এলাকার যেকোনো ফার্মেসিতে গিয়ে ওষুধের দাম জিজ্ঞাসা করতে পারেন।
  • ঔষধ প্রশাসন অধিদপ্তরের কার্যালয়: আপনি যদি আপনার এলাকার ডিজিডিএ-এর কার্যালয়ের ঠিকানা জানেন, তাহলে সেখানে গিয়েও ওষুধের দাম সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন।

কিছু গুরুত্বপূর্ণ বিষয় মনে রাখবেন:

  • ওষুধের দাম বিভিন্ন ফার্মেসিতে ভিন্ন হতে পারে। তাই একাধিক ফার্মেসিতে দাম জিজ্ঞাসা করে তুলনা করে কেনা ভালো।
  • জেনেরিক ওষুধের দাম সাধারণত ব্র্যান্ডেড ওষুধের চেয়ে অনেক কম হয়। তাই যদি সম্ভব হয়, জেনেরিক ওষুধ কেনার চেষ্টা করুন।
  • ওষুধ কেনার সময় অবশ্যই ডাক্তারের লেখা প্রেসক্রিপশন দেখান।
  • ওষুধের মেয়াদোত্তীর্ণ তারিখ, সংরক্ষণের নির্দেশাবলী ইত্যাদি বিষয়গুলোও ভালো করে দেখে নিন।

বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আপনারা বাংলাদেশের সমস্ত ওষুধের দাম কিভাবে জানবেন তা জানতে পেরেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভালো লাগলে আপনাদের অনুরোধ করবো এই পোস্টটি অবশ্যই শেয়ার করি যাতে তারাও এভাবে ওষুধের সঠিক দাম জানা যায় তা জানতে পারে।

আপনারা যদি প্রতিদিন এই ধরনের গুরুত্বপূর্ণ সমস্ত তথ্য এছাড়াও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজার দর ও বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের আজকের টাকার এক্সচেঞ্জ রেট বাংলাদেশি টাকায় কত তা জানতে চান তাহলে আপনাদের অনুরোধ করবো আপনারা প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করে দেখে নিতে পারেন কিংবা আপনারা অতি অবশ্যই যুক্ত হয়ে যান আমাদের হোয়াটসঅ্যাপ চ্যালেনে লিংক উপরে দেওয়া আছে।

শেষ কথা

বন্ধুরা আপনাদের অসংখ্য অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইট ভিজিট করে ওষুধের দাম জানার সঠিক উপায় জানার জন্য আমাদের দেয়া তথ্যটি ভালো লাগলে অবশ্যই এই পোস্টটি শেয়ার করবেন এবং আপনাদের ওষুধের দাম সংক্রান্ত কোনো ধরনের বিখ্যাত থাকলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন প্রতিদিন এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্যের আপডেট পেতে চোখ রাখবেন আমাদের ওয়েবসাইটের পেজে।

By Subha
Follow:
আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।
Leave a comment