ইরানের টাকার মান কত ২০২৪ || ইরান টাকার রেট বাংলাদেশ ১৫ জুলাই ২০২৪

Subha
6 Min Read
ইরান টাকার রেট বাংলাদেশ

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেব আজকের ইরানের টাকার মান কত চলছে বন্ধুরা এখানে আমি আপনাদের আজকে ইরান থেকে বাংলাদেশী মুদ্রার এক্সচেঞ্জ রেট কত তা আপনাদের সাথে শেয়ার করব তো বন্ধুরা আপনাদের অনুরোধ করছি আজকের ইরানের টাকার মান কত চলছে তা জানতে আপনারা আমাদের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়তে থাকুন নিচে আমি আপনাদের বিস্তারিত জানিয়ে দিয়েছি।

যেহেতু কর্মসূত্রে প্রচুর মানুষ বাংলাদেশ থেকে ইরানি গিয়ে বসবাস করে তাই আপনাদের অনুরোধ করব আপনারা অবশ্যই আজকের ইরানের টাকার মান কত তা জেনে নেবেন। বন্ধুরা আপনাদের সুবিধার্থে আমি আপনাদের ইরানি রিয়াল থেকে বাংলাদেশী টাকার এক্সচেঞ্জ রেট কত তার লাইভ আপডেট নিচে দিয়ে দিয়েছি এছাড়াও আপনাদের সুবিধার্থে আজকের ইরানের টাকার মান কত তা জানিয়ে দিয়েছি।

ইরানি রিয়াল বাংলাদেশের কত টাকা

বন্ধুরা আপনারা কত ইরানি মুদ্রার সাথে বাংলাদেশি টাকার এক্সচেঞ্জ করতে যান নিচে লিখুন সাথে সাথে বাংলাদেশী টাকায় কত তা জানতে পেরে যাবেন।

ইরান টাকার রেট বাংলাদেশ

বন্ধুরা আজকের ইরানের টাকা রেট অর্থাৎ এক ইরানি রিয়াল থেকে বাংলাদেশি টাকার এক্সচেঞ্জ রেট 0.0028 টাকা।

ইরানের ১ টাকা বাংলাদেশের কত টাকা

ইরানের এক টাকা অর্থাৎ ইরানের এক রিয়াল এর বিপরীতে বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট 0.0028 টাকা।

ইরানের ১০০ টাকা বাংলাদেশের কত

ইরানের ১০০ টাকা অর্থাৎ ১০০ রিয়াল এর বিপরীতে বাংলাদেশি টাকার এক্সচেঞ্জ রেট 0.28 টাকা চলছে।

ইরানের 1000 টাকা বাংলাদেশের কত টাকা

আজকে ইরানের ১০০০ টাকা অর্থাৎ এক হাজার রিয়ালের এক্সচেঞ্জ রেট বাংলাদেশি টাকায় 2.79 টাকা চলছে।

ইরানের 100000 টাকা বাংলাদেশের কত টাকা

ইরানের এক লক্ষ টাকা অর্থাৎ ১ লক্ষ ইরানি রিয়াল এর বিপরীতে আজ বাংলাদেশি টাকার এক্সচেঞ্জ রেট 278.61 টাকা।

বিভিন্ন দেশের টাকার রেট বাংলাদেশি টাকায়

বন্ধুরা আপনারা যদি আজকে আরো বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট বাংলাদেশি টাকায় কত চলছে তা জানতে চান আপনাদের সুবিধার্থে নিচে লিঙ্ক দেওয়া আছে আপনার অবশ্যই নিচে দেওয়া লিংকে ক্লিক করে দেখে নিন।

জার্মানিলিবিয়া আলবেনিয়া
আমেরিকাপাউন্ড ওমান
ইতালিচীন ফিনল্যান্ড
কিরগিজস্তান সৌদি ফিলিস্তিন
তুর্কি সাইপ্রাসডলার সার্বিয়া
জর্ডান পোল্যান্ড দুবাই
ব্রুনাই ওমান ইরাক
ইরানকম্বোডিয়া বসনিয়া
সিঙ্গাপুর কানাডাতুর্কি
বিটকয়েন কুয়েত দক্ষিণ কোরিয়া
বাহরাইন অস্ট্রেলিয়া থাইল্যান্ড
রাশিয়ামালয়েশিয়া মরিশাস
রাশিয়া কসোভোমন্টিনিগ্রো
মালদ্বীপ জাপান ইউরো
পর্তুগাল গ্রিসশ্রীলঙ্কা
উজবেকিস্তান আলবেনিয়া লেবানন
ক্রোয়েশিয়া বুলগেরিয়া পাকিস্তানি
বিভিন্ন দেশের টাকার রেট

ইরানের টাকার মান কম কেন

ইরানের টাকার মান কমে যাওয়ার পেছনে বেশ কিছু জটিল কারণ রয়েছে। এর মধ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় হল:

মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা:

  • ২০১৮ সালে, মার্কিন যুক্তরাষ্ট্র ইরানের উপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে, যার ফলে দেশটির তেল রপ্তানি ব্যাহত হয়। তেল রপ্তানি ইরানের অর্থনীতির মূল চালিকাশক্তি, তাই নিষেধাজ্ঞার কারণে বৈদেশিক মুদ্রার আয় হ্রাস পায় এবং রিয়ালের মূল্যমান কমে যায়।
  • ২০১৯ সালে, মার্কিন যুক্তরাষ্ট্র আরও নিষেধাজ্ঞা আরোপ করে, যার মধ্যে ইরানের কেন্দ্রীয় ব্যাংকের উপর নিষেধাজ্ঞা অন্তর্ভুক্ত ছিল। এর ফলে ইরানের রিয়ালের আন্তর্জাতিক বাজারে অ্যাক্সেস বন্ধ হয়ে যায় এবং এর মূল্যমান আরও কমে যায়।

অর্থনৈতিক অব্যবস্থাপনা:

  • দীর্ঘদিন ধরে চলমান অর্থনৈতিক অব্যবস্থাপনা রিয়ালের দুর্বলতার আরেকটি প্রধান কারণ। সরকার বাজেট ঘাটতি নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে, যার ফলে মুদ্রাস্ফীতি বৃদ্ধি পেয়েছে এবং রিয়ালের ক্রয়ক্ষমতা হ্রাস পেয়েছে।
  • অদক্ষতা ও দুর্নীতি রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংকিং ব্যবস্থা এবং অন্যান্য খাতে বিদ্যমান, যা অর্থনীতির বৃদ্ধিকে বাধাগ্রস্ত করে এবং রিয়ালের উপর চাপ সৃষ্টি করে।

মার্কিন ডলারের শক্তি:

  • সাম্প্রতিক বছরগুলোতে, মার্কিন ডলার বিশ্বব্যাপী অন্যান্য মুদ্রার তুলনায় শক্তিশালী হয়ে উঠেছে। এর ফলে রিয়াল সহ অন্যান্য মুদ্রার মূল্যমান কমে গেছে।

ইরানের রাজনৈতিক অস্থিরতা:

  • দীর্ঘদিন ধরে চলমান রাজনৈতিক অস্থিরতা বৈদেশিক বিনিয়োগকে হতাশ করেছে এবং ইরানের অর্থনীতির উপর নেতিবাচক প্রভাব ফেলেছে। এটি রিয়ালের দুর্বলতার আরেকটি অবদানকারী কারণ।

উল্লেখ্য যে, ইরান সরকার রিয়ালের মূল্যমান স্থিতিশীল করার জন্য পদক্ষেপ নেওয়ার চেষ্টা করছে। এর মধ্যে রয়েছে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ব্যবহার করে রিয়াল কেনা এবং মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণের জন্য নীতিমালা প্রণয়ন।

তবে, এই চ্যালেঞ্জগুলো সমাধান করা কঠিন এবং রিয়ালের মূল্যমান স্থিতিশীল হতে সময় লাগতে পারে।

বন্ধুরা আশা করি আপনারা আমাদের দেয়া তথ্য থেকে আজকে ইরানের টাকার মান কত চলছে তা জানতে পেরেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভাল লাগলে আপনাদের অনুরোধ করবো এই পোষ্টটি অতি অবশ্যই শেয়ার করে সকল বন্ধু-বান্ধবদের জানিয়ে দেবেন আজকের ইরানের টাকার মান কত চলছে।

যেহেতু টাকার মান যেকোনো সময় পরিবর্তন হতে পারে তাই আপনাদের অনুরোধ করব আপনারা লাইভ ইরানের টাকার মান জানতে শুধুমাত্র আমাদের ওয়েবসাইট ভিজিট করুন কারণ আমাদের ওয়েবসাইটেই শুধুমাত্র প্রতিদিন ইরানের টাকার মানের লাইভ আপডেট দেয়া হয়।

কিভাবে ইরান থেকে বাংলাদেশে টাকা পাঠাবেন

বন্ধুরা আপনারা যদি ইরান থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তাহলে আপনাদের অনুরোধ করব আপনারা অতি অবশ্যই ব্যাংকের মাধ্যমে টাকা পাঠান কিংবা আপনারা ডুয়েল কারেন্সি ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা এক্সচেঞ্জ করতে পারেন কিন্তু আপনাদের অনুরোধ করবো টাকা এক্সচেঞ্জ এর ক্ষেত্রে কোন ধরনের অসৎ পন্থা অবলম্বন করবেন না।

ইরানের মুদ্রার নাম কি?

ইরানের মুদ্রার নাম ইরানের রিয়াল।

শেষ কথা

বন্ধুরা আশা করি আমাদের দেয়া তথ্য থেকে আপনারা ইরানের টাকার মান কত চলছে তা জানতে পেরেছেন বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন এবং আপনাদের ইরানের টাকার মান সংক্রান্ত কোনো ধরনের জিজ্ঞাসা থাকলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না। প্রতিদিন বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজার দর এবং আরো গুরুত্বপূর্ণ তথ্যের আপডেট পেতে অবশ্যই যুক্ত হয়ে যান আমাদের হোয়াটসঅ্যাপ চ্যালেনে লিংক উপরে দেওয়া আছে।

By Subha
Follow:
আমি শুভ, দীর্ঘদিন যাবত ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমি এই সাইটটির মাধ্যমে আপনাদের প্রতিদিন বিভিন্ন দেশের আজকের স্বর্ণের মূল্য ও বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট আজ বাংলাদেশি টাকায় কত ও বাংলাদেশের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের আজকের বাজারদরের দাম কত তার আপডেট প্রতিদিন আপনাদের সাথে শেয়ার করে থাকি।
Leave a comment